আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। উপকূলীয় জেলাগুলিতে আরও বৃষ্টি হবে। রবিবার এবং সোমবার দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা (Weather Update) রয়েছে। উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভবনা।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে এই সপ্তাহে একটি “বর্ষা বিরতি” সহ আর্দ্র পরিস্থিতি হালকা মাইক্রোবার্স্ট দ্বারা বাধাপ্রাপ্ত, এই সপ্তাহান্তে আংশিক বর্ষা পুনরুজ্জীবিত থাকবে

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩৪-৩৬/২৮.৫-৩০.৫

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ুঃ দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: উচ্চ

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

মৌসুমী অক্ষরেখা সক্রিয় হতে চলেছে দক্ষিণবঙ্গে। হিমালয়ের পাদদেশে মৌসুমী অক্ষরেখা অবস্থান করছে। শনিবার, মৌসুমী অক্ষের পূর্ব অংশ দক্ষিণবঙ্গের দিকে অগ্রসর হবে। আগামীকাল থেকে ফের বৃষ্টি বাড়বে। শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে। উপকূলীয় এলাকায় মুষলধারে বৃষ্টির পূর্বাভাস (Weather Update) দেওয়া হয়েছে।

উত্তরবঙ্গে আগামী কয়েক দিন ক্রমশ বৃষ্টির পরিমাণ কমবে। স্বাভাবিক বা তার নীচে থাকবে বর্ষার বৃষ্টির পরিমাণ। উপরের দিকে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। উপরের দিকের জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন:Sampurna Lahiri: “বাংলা মিডিয়াম” থেকে বাদ যাচ্ছে মুখ্য চরিত্র সুহানা, কিন্তু কেনো?

By Sk Rahul

Senior Editor of Newz24hours