হাতে দু মাসেরও সময় কম। বর্তমানে, ভারতীয় দল এশিয়া কাপ চ্যাম্পিয়নশিপের জন্য প্রস্তুতি নিচ্ছে। ব্যাঙ্গালোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে চলছে রোহিত শর্মা-বিরাট কোহলির অনুশীলন ক্যাম্প। এর আগে, সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) আসন্ন ৫০ ওভারের বিশ্বকাপের জন্য তার পছন্দের ১৫ সদস্যের দল বেছে নিলেন। কেএল রাহুল এবং শ্রেয়াস আইয়ার দুজনেই প্রাক্তন ভারতীয় অধিনায়ক নির্বাচনে রয়েছেন।

তার ১৫ জনের দল গঠন সম্পর্কে কথা বলতে গিয়ে সৌরভ (Sourav Ganguly) বলেছেন, “তিলক তখনই সুযোগ পাবেন যদি মিডল অর্ডারে কেউ আহত হয়। পেসারদের মধ্যে কেউ আহত হলে প্রসিদ্ধ কৃষ্ণাকে দেখে নেওয়া হতে পারে। আর যদি কোনো স্পিনার ফিট না হয়, তাহলে চাহাল তার জায়গা নিতে পারে।” মহারাজ আরও বলেন, “আসলে, এই দলটি অভিজ্ঞ এবং তরুণদের নিয়ে গঠিত। বেশ কয়েক জন ফিয়ারলেস ক্রিকেটার আছে, যারা নিজের দমে খেলা গড়তে পারে।”

মহারাজের দলে শীর্ষ ব্যাটসম্যানদের মধ্যে রয়েছেন রোহিত, ইশান কিষাণ এবং শুভমান গিল। একইভাবে, প্রাক্তন বিসিসিআই অধিনায়কও মিডল অর্ডারে বিরাট কোহলি, কেএল রাহুল, শ্রেয়াস এবং সূর্য কুমার যাদবের উপর নির্ভর করছেন। কেএল রাহুল এবং ইশান এশিয়া কাপের দলগুলোর উইকেটকিপারের দায়িত্ব পালন করেছেন। দুই ক্রিকেটারও ছিলেন সৌরভের প্রিয় উইকেটকিপার।

এদিকে, সৌরভের (Sourav Ganguly) দলে তিন স্পিনার হলেন রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব এবং অক্ষর প্যাটেল। তবে তার দলে জায়গা পাননি যুজবেন্দ্র চাহাল ও তিলক বর্মা। একইভাবে, চার বোলার মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, জসপ্রীত বুমরাহ এবং শার্দুল ঠাকুর সৌরভের দলে জায়গা পেয়েছেন। অলরাউন্ডারের জায়গা পেয়েছেন হার্দিক পান্ডিয়া ও জাদেজা।

 

সৌরভের ১৫ জনের ভারতীয় দল:

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঈশান কিষান (উইকেটকিপার), কেএল রাহুল (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, হার্দিক পাণ্ডিয়া, কুলদীপ যাদব, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, জশপ্রীত বুমরাহ, শার্দূল ঠাকুর

 

আরও পড়ুন:Weather Update: কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

By Sk Rahul

Senior Editor of Newz24hours