বৃহস্পতিবার সন্ধ্যায় পশ্চিমবঙ্গ সরকারের তরফে আয়োজন করা হয়েছিল বিশেষ পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সেখানে মরণোত্তর কৃতী সম্মান দেওয়া হয় প্রয়াত অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মাকে (Aindrilla Sharma)। পুরস্কার নেওয়ার সময় কান্নায় ভেঙে পড়তে দেখা যায় অভিনেত্রীর মাকে। একই মঞ্চে পুরস্কার নিয়েছেন প্রয়াত অভিনেত্রীর প্রেমিক সব্যসাচী চৌধুরী।

আনন্দবাজার অনলাইনের ফোন ধরতেই কান্নায় ভেঙে পড়া এক সন্তানহারা মায়ের আর্তনাদ বেরিয়ে এলো। প্রয়াত অভিনেত্রীর মা বললেন, “পুরস্কার নিয়ে একটুও ভাল লাগেনি। এটা কি বয়স মরণোত্তর সম্মান পাওয়ার বয়স আমার মেয়েটার? খুব কষ্ট হচ্ছে। এমন সম্মান তো মঞ্চে উঠে ওর ছেলেমেয়ের নিতে যাওয়ার কথা ওর বয়সকালে। সেখানে আমাদের নিতে হল। এই কষ্টটা যে কী করে কমবে, কিছুতেই বুঝতে পারছি না। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্তরিকতার জবাব নেই।”

এই সময় ডিজিটালকে সব্যসাচী জানালেন, ‘২৫ বছর হওয়ার আগেই চলে গেল। সেই সময়ের মধ্যেও যে কাজ করেছে তাতে মানুষ ওকে মনে রেখেছে। এটাই বড় প্রাপ্তি। আজ ওর মা-বাবা এসেছেন। তাঁদের জন্য এই মুহূর্তটা যতটা গর্বের, ঠিক ততটাই কষ্টের।’

প্রসঙ্গত, ঐন্দ্রিলা (Aindrilla Sharma) চলে গেলেও তার পরিবারের সাথে এখনো ভালো রকম যোগাযোগ আছে সব্যসাচীর। সকলেই তাকে মনের মধ্যে এগিয়ে যেতে চাইছেন। নতুন কাজ শুরু করেছেন সব্য। কিন্তু এরপরেও সেই ফাঁকা জায়গাটা এখনো পূরণ হলোনা।

আরো পড়ুন: TRP: প্রকাশিত হলো এই সপ্তাহের টিআরপি তালিকা

Image source-Google

By Torsha