‘চাঁদে গিয়েছিলেন রাকেশ রোশন’!মুখ্যমন্ত্রীকে ‘অশিক্ষিত মূর্খ মুখ্যমন্ত্রী’ বলে কটাক্ষ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)।

দীর্ঘ ৪০ দিনের অপেক্ষার পর গত বুধবার তথা ২৩শে আগস্ট সন্ধ্যা ৬টা ৪মিনিটের কিছুক্ষন আগে চাঁদের দক্ষিণ মেরুতে সফলভাবে অবতরণ করেছে চন্দ্রযান ৩-এর ল্যান্ডার বিক্রম। আর সেই মুহূর্তে দেশের ১৪০ কোটি মানুষ মুখিয়ে ছিলেন এমন বিরল মুহূর্তের জন্য। ঠিক সেই সময় এক ভয়ঙ্কর মন্তব্য করে বসলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভয়ঙ্কর ঠিক নয়, বরং বলা যেতে পারে রাজ্যের মানুষের সামনে একেবারেই ভুল তথ্য পেশ করলেন তৃণমূল সুপ্রিমো। আর সেই ভুল তথ্য নিয়ে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। শুরু হয়েছে মিমের বন্যা! আর তার পাশাপাশি মুখ্যমন্ত্রীর এমন মন্তব্যকে ধুয়ে দিলেন খোদ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

প্রসঙ্গত, চন্দ্রযান ৩-এর সাফল্য কামনায় বুধবার দুপুরে রাজ্যের মুখ্যমন্ত্রী বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গণে বক্তব্য রাখতে গিয়ে বলেন, “ইন্দিরা গান্ধী যখন প্রাইম মিনিস্টার ছিলেন তখন চাঁদে মানুষ পাঠিয়েছিলেন। আমরা তখন ছোট ছিলাম। আমার মনে আছে চাঁদের মাটিতে যখন তারা পৌঁছেছিলেন তখন ইন্দিরা গান্ধী রাকেশ রোশনকে জিজ্ঞেস করেছিলেন, মহাকাশ থেকে কেমন লাগছে ইন্ডিয়াকে? তখন তারা উত্তর দিয়েছিলেন, সারে জাহা সে আচ্ছা হিন্দুস্তান হামারা।”

মুখ্যমন্ত্রীর এমন ভুলভাল মন্তব্যে এদিন শুভেন্দু অধিকারী সরাসরি মুখ্যমন্ত্রীকে অশিক্ষিত মূর্খ মুখ্যমন্ত্রী বলে তুলোধনা করেন। শুভেন্দু অধিকারী মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে বলেন, “অশিক্ষিত মূর্খ মুখ্যমন্ত্রী। রাকেশ রোশন যিনি অভিনেতা তিনি কখনো মহাকাশে যাননি। ওটা রাকেশ শর্মা। কোনটা মহাকাশ, কোনটা চন্দ্রমা, কোনটা শুক্র, এসব কোন কিছু ব্রহ্মাণ্ড, জ্যোতির্বিজ্ঞান সম্পর্কে ন্যূনতম জ্ঞান নেই। ওই জন্য আগে ডক্টরেট লিখত এখন আর লেখে না। ভগবান করুণা করুন এই ধরনের অশিক্ষিত মুখ্যমন্ত্রীকে পেয়েছি আমরা বিদ্যাসাগরের দেশে, শরৎচন্দ্রের দেশে, বঙ্কিমচন্দ্রের দেশে।”

মুখ্যমন্ত্রীর এহেন মন্তব্য যে এখন নেট মাধ্যমের হাসির খোরাক হয়ে উঠেছে তা সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই বোঝা যাচ্ছে।

 

আরো দেখুন:FIDE Chess World Cup: দাবাতে বিশ্ব চ্যাম্পিয়ন কার্লসেনই