প্রায় ১১ মাস পর জাতীয় দলের জার্সিতে ফিরেছেন তিনি। চোটের কারণে গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে পারেননি তিনি। স্বাভাবিকভাবেই, জশপ্রীত বুমরাহের (Jasprit Bumrah) আয়ারল্যান্ডে ফেরা নিয়ে ভারতীয় ক্রিকেট মহল খুবই আগ্রহী। ডাবলিনে প্রথম টি-টোয়েন্টিতে বুমরাহ কীভাবে বোলিং করেছেন তা সবাই দেখেছেন। কিন্তু অনেকেই হয়তো জানেন না বুমরাহ বোলিং রান আপ নিয়ে অনেক খাটাকাটনি করেছেন। আগের চেয়ে বোলিং রান কিছুটা বাড়িয়েছেন তিনি।

অনেকে বলছেন বুমরাহের রান আপই ইনজুরির সম্ভাবনা আরও বাড়িয়ে দিয়েছিল। এর আগে ছোট আপে বোলিং করেছিলেন ভারতীয় তারকা পেসার। রিহ‌্যাব পর্বের সময় বোলিং রান আপ কিছুটা বদল আনেন বুমরাহ (Jasprit Bumrah)। একটি এনসিএ কোচ সংবাদ সংস্থাকে সেই কথা জানান। কোচ বলেন, “পেসারদের জন্য মোমেন্টাম বাড়ানোরও একটা ব্যাপার আছে।” শুরুতেই ছোট রান আপে আগুনে বোলিং করতো। ফলে তার কাঁধে চাপ পড়ত। কিন্তু চোটের পর রান আপ কিছুটা বাড়িয়ে দেন। এখনকার দিনে পেসারদের লম্বা রান আপ প্রয়োজন। ফলে ভবিষ্যতে আঘাতের ঝুঁকিও অনেক কমবে।”

এমন প্রত্যাবর্তনের পর বুমলা নিজেও বেশ খুশি। এতদিন খেলা থেকে দূরে থাকার পর যে কেউ ফিরলে একটু নার্ভাস হবেই। তবে বুমরাহর (Jasprit Bumrah) ক্ষেত্রে তা হয়নি। তিনি বলেওছিলেন এতটুকু নার্ভাসনেস কাজ করেনি। এদিকে আজ রবিবার আবারো দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামছে ভারত। উদ্বোধনী ম্যাচে বোলাররা ভালো বোলিং করলেও ব্যাটিং গড় চিন্তায় ফেলেছে টিম ম্যানেজমেন্টকে। বৃষ্টি-বিঘ্নিত ম‌্যাচে ডাকওয়ার্থ লুইসে দুই রানে জিতলেও বেশ ভালরকম চাপে ছিল ভারতীয় ব‌্যাটিং। এদিন আর একই ভুল করতে চায় না দল। বরং আজই সিরিজ জয়ের কাজটা সেরে রাখতে চাইছেন বুমরাহরা।

আরও পড়ুন:Weather Update: আবহাওয়ার আচমকা পরিবর্তন, ভারী বৃষ্টি জেলায় জেলায়

By Sk Rahul

Senior Editor of Newz24hours