একদিকে যখন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলে ছাত্র মৃত্যুতে বামপন্থীদের দাগানোর জন্য মরিয়া হয়ে উঠেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ঠিক তখনই ব়্যাগিংয়ের অভিযোগ উঠল তাঁরই দলের ছাত্র সংগঠনের নেতাদের বিরুদ্ধে। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার অশোকনগর নেতাজি শতবার্ষিকী মহাবিদ্যালয়ে প্রথম বর্ষের এক ছাত্রকে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা ব়্যাগিং ও মারধর করেছে বলে অভিযোগ তুলে সরব হতে দেখা গেল এসএফআই সদস্যদের।

জানা গিয়েছে, অশোকনগরের নেতাজি শতবার্ষিকী মহাবিদ্যালয়ের আক্রান্ত ছাত্রের নাম অভিনন্দন মুখার্জী। তিনি কলেজে এসএফআইয়ের সদস্য হিসেবে পরিচিত। বৃহস্পতিবার কলেজে ফার্স্ট সেমিস্টারের মার্কশিট আনতে গেলে তাকে TMCP-র কয়েকজন সদস্য ছাত্র সংসদের ঘরে ডেকে নিয়ে যায়। সেখানে ওই ছাত্রকে এসএফআই করার অপরাধে প্রথমে আধা ঘন্টা বসিয়ে রাখা হয় এবং পরে ১৫ মিনিট অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করার পর SFI-এর সমর্থনে ও মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরোধিতায় করা যাবতীয় পোস্ট সোশ্যাল মিডিয়া থেকে মুছে ফেলতে চাপ দেওয়া হয়। বদলে ‘মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ, অভিষেক বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ’ লিখে পোস্ট করতে হবে বলেও চাপ দেওয়া হয় তাকে। এমনকি ফোন কেড়ে নেওয়া হয় বলেও অভিযোগ করে ওই ছাত্র। কিন্তু TMCP নেতাদের দাবি মানতে অস্বীকার করেন ওই ছাত্র। তখন ইউনিয়ন রুমের মধ্যেই তাঁকে ব়্যাগিং করা হয় বলে অভিযোগ। তাঁকে বেধড়ক মারধর করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে। এমনকী পোস্ট না মুছলে তাঁকে পরীক্ষায় বসতে দেওয়া হবে না বলেও হুমকি দেওয়া হয়েছে।

এরপরই তড়িঘড়ি বৃহস্পতিবার রাতেই অশোকনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করে ওই ছাত্র। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল ছাত্র পরিষদ। যদিও ইতিমধ্যেই ঘটনার তদন্তে নেমেছে অশোকনগর থানার পুলিশ।

 

আরো দেখুন:Recipe: বাইরের বৃষ্টি দেখতে দেখতে বাড়িতে জমিয়ে খান ঘরে বানানো ভাপা ইলিশ