যাদবপুরের ঘটনায় বুধবার সকালেই ছ’জনকে গ্রেপ্তার করে লালবাজার পুলিশ। এর মধ্যে রয়েছেন দক্ষিণ ২৪ পরগনা জেলার কুলতলি এলাকার বাসিন্দা যাদবপুরের পড়ুয়া অসিত সরদার। তবে এই ঘটনার সঙ্গে ওই ছাত্র কোনওভাবেই জড়িত নয়, দাবি তাঁর পরিবারের লোকজন।

দক্ষিণ ২৪ পরগনার কুলতলির বাসিন্দা অসিত সরদার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সংস্কৃত বিভাগের ছাত্র। পাশও করে গিয়েছেন। কিন্তু তিনি হস্টেলে থাকতেন। তাঁর পরিবার বলছে, পড়াশোনার জন্যও সেখানে ছিলেন। বুধবার অসিতের সঙ্গে গ্রেফতার হয়েছেন আরও পাঁচ জন। যাঁদের মধ্যে তিন জন বর্তমান পড়ুয়া এবং বাকিরা প্রাক্তনী। সবাই মেন হস্টেলেই ছিলেন।

অসিতের মায়ের দাবি, তাঁর ছেলে নির্দোষ। বাড়িতেই মাঝে মধ্যেই আসত সে। তাঁর ছেলে জানিয়েছিল, কটা বই হারিয়ে গিয়েছে বলল। ওই সব জমা দিতে কলকাতা গিয়েছিল। ঘটনার দিন পর বাড়ি ফিরে এসেছিল। বাড়িতে সে জানিয়ে ছিল তাকে যাদবপুর থানায় ডাকা হয়েছিল জিজ্ঞাসাবাদের জন্য। মঙ্গলবার গভীর রাতে পুলিশ এসে অসিতকে গ্রেফতার করে। এই ঘটনার সঙ্গে অসিত কোনও ভাবেই যুক্ত নয় দাবি অসিতের মা সুমিত্রা সরদার।

অসিতের মায়ের আরও দাবি, তাঁকে যে পুলিশ ডেকে পাঠিয়েছে তা ওকে দেখে বুঝতেই পারেননি। গত কাল বাড়ি এল। জানিয়েছেন সে দিন রাতের কথাও বাড়িতে জানিয়েছিলেন। মৃত ছাত্রের গল্পও করেছেন পরিবারের সঙ্গে করেন। ওই ঘটনার সময় ছেলে রুমে ছিল বলে জানিয়েছে। ঘটনার পর কী ভাবে সবাইকে হস্টেল ছাড়তে হয় সে কথাও বলেছিল। এর বেশি তো কিছু জানি না। ও কিছু জানে না বলল।

 

আরো দেখুন:Jadavpur University: যাদবপুর কাণ্ডে এসএফআইয়ের অবস্থান পরিষ্কার করল বিমান বসু