আসন্ন সাব ডিভিশন ফুটবল লিগ (দ্বিতীয় ডিভিশন) এর দল গঠনের নিমিত্তে প্রতি বছরের ন্যায় এবছরও ফ্রী ফুটবল ট্রায়াল এর আয়োজন করলো মেদিনীপুর (Midnapore) শহর তথা জেলার অত্যন্ত পরিচিত ফুটবল ক্লাব “মহামেডান স্পোর্টিং ক্লাব,মেদিনীপুর”।

আজ সকালে মেদিনীপুর কলেজ-কলেজিয়েট স্কুল ময়দানে অনুষ্ঠিত এই ফুটবল ট্রায়ালের শুভ সূচনা করেন ক্লাবের সিনিয়র দলের প্রধান কোচ সোমনাথ সাহা। পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে প্রায় শতাধিক তরুণ ফুটবলার এই ফুটবল ট্রায়ালে অংশগ্রহণ করেন। যাদের মধ্যে থেকে প্রাথমিক দলে আজ মোট ৪৬ জন ফুটবলারদের নির্বাচিত করা হয়, যাদের মধ্য থেকে আগামীকাল ফাইনাল ট্রায়ালের মাধ্যমে মোট ২৫ জন কে নির্বাচিত করে এই ক্লাবের দল গঠন করা হবে।

উল্লেখ্য, শহরের এই ফুটবল ক্লাব কলকাতার শতাব্দী প্রাচীন ‘মহামেডান স্পোর্টিং ক্লাব’ এর বর্তমানে অফিসিয়াল ফ্যান ক্লাব ‘ব্ল্যাক প্যান্থার্স ফ্যান ক্লাব’ এর পশ্চিম মেদিনীপুর জেলা শাখা হিসাবেও সুপরিচিত এবং এই জেলা শাখা চলতি বছর কলকাতার স্পোর্টস জার্নালিস্ট ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে মহামেডান ক্লাবের ফ্যানদের বিচারে “বর্ষসেরা জেলা শাখা” হিসাবেও সম্মান অর্জন করে আমাদের জেলা কে গর্বিত করে।আজকের এই ফুটবল ট্রায়ালে মুখ্য নির্বাচক হিসাবে উপস্থিত ছিলেন ক্লাবের অন্যতম প্রধান কোচ সোমনাথ সাহা,,গৌতম দেব সহ জেলার বিশিষ্ট প্রাক্তন ফুটবলারবৃন্দ।এছাড়াও বিশেষ অতিথির আসন অনলঙ্কৃত করেছিলেন আবির আগরওয়াল,সৈয়দ আতাউদ্দিন,প্রসেনজিৎ চক্রবর্তী,বিশ্বজিৎ চক্রবর্তী,বিশ্বজিৎ মুখার্জি,সেক রকি,সেক সুরজ,জনি ব্যানার্জি প্রমুখ।

ক্লাবের সাধারণ সম্পাদক সেক আজহার উদ্দিন ও অর্থ সচিব সেক আরমান জানান যে – “আমাদের স্বল্প সামর্থ্যের মাধ্যমে গ্রামবাংলা থেকে প্রতিভাবান ফুটবলারদের তুলে এনে কলকাতা মাঠ পর্যন্ত পৌঁছে দিয়ে তাদের ফুটবল ভবিষ্যৎ গড়ে তোলাই আমাদের মূল লক্ষ্য,যা নিয়ে আমরা বিগত কয়েক বছর ধরে কাজ করে আসছি এবং আগামীদিনেও করবো”।

আরও পড়ুন:Hardik Pandya: ফের মহানুভবতার পরিচয় দিলেন হার্দিক পাণ্ডিয়া

By Sk Rahul

Senior Editor of Newz24hours