ভোট আসে ভোট যায়, পরিস্থিতি বদলায় না গ্রামবাসীদের!উপায় না পেয়ে বিক্ষোভে সামিল এলাকাবাসী!একবিংশ শতাব্দীতে এসেও কপালে জোটেনি পাকা রাস্তা! বছরের পর বছর ধরে এক হাঁটু পর্যন্ত কাদা ঠেলে কোনোরকমে যাতায়াত করতে হচ্ছে মালদহের (Malda) মালতীপুর বিধানসভার গোপালপুর গ্রামের বাসিন্দাদের। মাঝ বর্ষাতে চরম দুর্ভোগের শিকার এই এলাকার বাসিন্দারা। অবশেষে কোন উপায় না পেয়ে শনিবার পাকা রাস্তার দাবিতে কর্দমাক্ত রাস্তায় ধানের চারা পুঁতে বিক্ষোভে সামিল হলেন গ্রামবাসীরা। দ্রুত রাস্তা পাকা না হলে বৃহত্তর আন্দোলনে নামার হুশিয়ারও দেয় গ্রামবাসীরা। বেহাল রাস্তার ঘটনা সামনে আসতেই বিভিন্ন রাজনৈতিক মহলে শুরু হয়েছে চাপানোতোর।

জানা গিয়েছে, মালদার মালতিপুর বিধানসভার বিধায়ক তথা জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সীর গড় তথা মালদার চাচল ২ নং ব্লকের গোপালপুর ঘোষপাড়া গ্রামের প্রায় পাঁচ কিলোমিটার রাস্তার বেহাল অবস্থা। আর এই বেহাল রাস্তাই প্রায় ১৫ থেকে ২০টি গ্রামের মানুষের যাতায়াতের একমাত্র মূল মাধ্যম। দশকের পর দশক ধরে এই রাস্তার চরম বেহাল দশা। মাঝ বর্ষায় রাস্তার রূপ হয়েছে ভয়ানক, জল কাদা ভেঙে যাতায়াত করছেন আট থেকে আশি সকলেই। কর্দমক্ত রাস্তার পাশেই রয়েছে অঙ্গনওয়াড় কেন্দ্র, বিদ্যালয় ও উপস্বাস্থ্য কেন্দ্র। কর্দমত্ত রাস্তা পেরিয়ে যাতায়াত করতে হয় বিদ্যালয় এর ছাত্র-ছাত্রী থেকে শুরু করে অঙ্গনারী কেন্দ্রের মা ও শিশুদের, যার দরুন চরম দুর্ভোগে পড়েন তারা। সেই সাথে এই রাস্তা দিয়ে চলছে প্রাণের ঝুঁকি নিয়ে যাতায়াত।

বেহাল রাস্তার বিষয় নিয়ে একাধিবার স্থানীয় প্রশাসন ও পঞ্চায়েতকে বিষয়টি জানালেও রাস্তা সংস্কারের বিষয়ে কেউ কোনো উদ্যোগ নেননি বলেও জানা গিয়েছে। তবে গ্রামবাসীদের এহেন বিক্ষোভে নড়েচড়ে বসেছে প্রশাসন। দ্রুত রাস্তা সংস্কারের আশ্বাস দিয়েছেন স্থানীয় বিধায়ক-সহ প্রশাসনের আধিকারিকরা।

 

আরো দেখুন:Rajarhat:রাজারহাটের প্রতিবাদী মঞ্চ থেকে তৃণমূলে যোগ দিলেন এবার আইএসএফের জয়ী প্রার্থী