সকাল থেকেই আকাশে ঘন কালো মেঘ। হালকা বৃষ্টিও হয়েছে দু এক পশলা। ফের কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস (Weather Update) দেওয়া হয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের জানানো হয়েছে, সোম ও মঙ্গলবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে আগামীকাল থেকে বৃষ্টির ফ্রিকোয়েন্সি বৃদ্ধি সহ বিচ্ছিন্ন ক্ষণস্থায়ী মাঝারি বৃষ্টি এবং ঝড়ো হাওয়া সহ আর্দ্র অবস্থা বজায় থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩১-৩৩/২৭-২৯

👉বৃষ্টি: হালকা থেকে মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉বাতাসের গতি: মাঝারি থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ খুব উচ্চ

👉আরাম: পরিমিত

একটি মৌসুমী অক্ষরেখা এই মুহূর্তে শান্তিনিকেতনের উপরে অবস্থান করছে তার জেরে আগামী ২ দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বর্ষণ চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে বেশ কয়েকটি জেলায় ভারী বর্ষণ হতে পারে বলেও পূর্বাভাস (Weather Update) দেওয়া হয়েছে।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী ২৪ ঘন্টার মধ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে আবহাওয়া দফতর জানিয়েছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে যে জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে তার মধ্যে রয়েছে মুর্শিদাবাদ, বীরভূম এবং দুই বর্ধমান। সোমবার ভারী বর্ষণ হবে বীরভূম, মুর্শিদাবাদ ও পূর্ব বর্ধমান জেলায়। মঙ্গলবার, দুই ২৪ পরগনা, বীরভূম, নদীয়া এবং মুর্শিদাবাদের পাশাপাশি কলকাতার জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

এদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে চলবে বৃষ্টি। হালকা থেকে মাঝারি বর্ষণ চলবে উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বর্ষণ চলবে উত্তরবঙ্গের ৫ জেলা, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে। এছাড়া বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে মালদহ এবং দুই দিনাজপুরে। রবিবার অর্থাৎ আজ ভারী বর্ষণ হবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। মঙ্গলবারেও চলবে ভারী বর্ষণ। বুধবার থেকে কমবে বৃষ্টির দাপট।

আরও পড়ুন:Recipe: বাড়িতে বানিয়ে নিন দুধিয়া কাবাব

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours