কলকাতা হাইকোর্ট ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রর স্বাস্থ্য পরীক্ষার জন্য ইডিকে (ED) মেডিক্যাল বোর্ড গঠনের নির্দেশ দিয়েছে আদালত। আগামী বুধবারের মধ্যে মেডিক্যাল বোর্ড গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ সুজয়ের অন্তর্বর্তীকালীন জামিনের আবেদনও খারিজ করে দেন।

হৃদ্‌যন্ত্রের সমস্যায় ভুগছেন নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত সুজয়। চিকিত্‍সা করানোর জন্য বেসরকারি হাসপাতালে যেতে চেয়েছেন তিনি। কিন্তু ইডি তাঁর চিকিত্‍সা করাতে চায় এসএসকেএম হাসপাতালেই। মঙ্গলবার আদালত এ বিষয়ে ইডির আপত্তির কারণ জানতে চেয়েছিল। বিচারপতি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে প্রশ্ন করেছিলেন, বেসরকারি হাসপাতালে চিকিত্‍সায় অসুবিধা কোথায়? প্রত্যেকের হাসপাতাল নিয়ে নিজস্ব পছন্দ, অপছন্দ থাকতে পারে বলেও মন্তব্য করেছিলেন বিচারপতি।

কিন্তু বৃহস্পতিবার ‘কালীঘাটের কাকু’র জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছে। বিচারপতি ইডিকে মেডিক্যাল বোর্ড গঠন করে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করতে বলেছেন। আগামী বুধবার মেডিক্যাল বোর্ড গঠনের আগে যদি সুজয়ের স্বাস্থ্য সংক্রান্ত কোনও সমস্যা দেখা দেয়, তবে এসএসকেএম হাসপাতালেই নিয়ে যেতে বলা হয়েছে তাঁকে।

 

আরো পড়ুন:ED:নিয়োগে দুর্নীতি মামলায় ইডি-র চার্জশিটে অভিষেকের নাম!তৃণমূলের অফিসেই চলত দুর্নীতির আখড়া