খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন চিকেন পরোটা। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ:

২৫০ গ্রাম হাড় ছাড়া মুরগির মাংস, ১ কাপ ময়দা, ১ কাপ আটা, পেঁয়াজ কুচি,

আদা ও রসুন বাটা, কাঁচা লঙ্কা কুচি, ধনেপাতা কুচি, লঙ্কা গুঁড়ো, জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো, হলুদ গুঁড়ো,

স্বাদমতো নুন, টক দই, পরিমাণমতো জল, ভাজার জন্য সাদা তেল।

পদ্ধতি:

মুরগির মাংস ভাল করে ধুয়ে জল ঝরিয়ে নিন। তারপর ছোটো ছোটো টুকরো করে কেটে মিক্সিতে ঘুরিয়ে নিন। টক দই, আদা বাটা, রসুন বাটা, লঙ্কা গুঁড়ো, জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো, হলুদ গুঁড়ো ও নুন দিয়ে মুরগির মাংস মাখিয়ে আধ ঘণ্টা ম্যারিনেটের জন্য রাখুন।

ফ্রাইং প্যানে তেল গরম করে পেঁয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি দিন। পেঁয়াজের রঙ লালচে হলে ম্যারিনেট করে রাখা চিকেন দিয়ে রান্না করুন। রান্না হয়ে গেলে ওপরে ধনেপাতা কুচি ছড়িয়ে নামিয়ে নিন। ব্যস, চিকেন পরোটার পুর তৈরি!

এবার একটি বড় বাটিতে আটা, ময়দা ও নুন একসঙ্গে মিশিয়ে নিন। অল্প অল্প জল দিয়ে মাখতে থাকুন। আটা মাখা হয়ে গেলে তাতে একটু তেল মাখিয়ে মিনিট পনেরো ঢাকা দিয়ে রাখুন। আটার মণ্ড থেকে লেচি কেটে হাতের তালুর সাহায্যে একটু চ্যাপ্টা করে নিন।

এর মধ্যে চিকেনের পুর ভরে গোল করে বেলে নিন। তাওয়া গরম করে প্রথমে পরোটাগুলো হালকা সেঁকে নিন। তারপর অল্প অল্প তেল দিয়ে এই পুরভরা পরোটা উল্টেপাল্টে ভাল করে ভাজুন। পরোটা দুই পিঠ সোনালি হয়ে এলে নামিয়ে নিন। গরম গরম পরিবেশন করুন চিকেন পরোটা।

আরও পড়ুন: Recipe: স্বাদ বদলাতে বাড়িতে বানিয়ে নিন মুসুর ডাল দিয়ে চিংড়ি ভর্তা

Image source-Google

By Torsha