সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন মনোজ তিওয়ারি (Manoj Tiwary)। ভারতের হয়ে মাত্র একশত রান করার পর হেলমেটে চুমু খেলেন। সেই ছবি পোস্ট করে অবসর ঘোষণা করুন।

টুইটারে মনোজ (Manoj Tiwary) লিখেছেন, থ্যাংক ইউ। গত ফেব্রুয়ারিতে ইডেনে রঞ্জি কাপের ফাইনালে সৌরাষ্ট্রের কাছে হেরেছিল বাংলাদেশ। প্রথম-শ্রেণীর ক্রিকেটে এটাই ছিল মনোজের শেষ ম্যাচ। বিধানসভার অধিবেশন চলছে। একই সঙ্গে ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়। রঞ্জি জিতে বাংলাকে অবসর নেওয়ারই লক্ষ্য ছিল মনোজের।

২০১৯-২০ এবং ২০২২-২৩ সালে রঞ্জি ফাইনালে পৌঁছেও, কাপটি নাগালের বাইরে থেকে যায়। হেড কোচ লক্ষ্মীরতন শুক্লা ও অভিমন্যু ঈশ্বরনের জায়গায় অধিনায়ক হওয়া মনোজ তিওয়ারি বাংলা দলকে উজ্জীবিত করতেও অগ্রণী ভূমিকা নিয়েছিলেন। বিধায়ক ও বিচার মন্ত্রকের চাপ সত্ত্বেও, মনোজ তার ক্রিকেটীয় প্রচেষ্টা অব্যাহত রাখেন এবং বাংলাকে রঞ্জি জেতানোর জন্য কঠোর পরিশ্রম করেন।

মনোজ (Manoj Tiwary) একটি ফেসবুক বার্তায় ক্রিকেটকে বিদায় জানিয়ে লিখেছেন, “এই গেমটি আমাকে সবকিছু দিয়েছে। এই খেলার কারণে, সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে, আমি এমন কিছু অর্জন করেছি যা আমি স্বপ্নেও ভাবিনি।”

ক্রিকেট সফরে তার পাশে থাকা সমস্ত কোচ এবং সতীর্থদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মনোজ। কোচ মানবেন্দ্র ঘোষকেও বিশেষভাবে উল্লেখ করেছেন। মনোজ আরও বলেন, তাকে ছাড়া আজ যেখানে সেখানে পৌঁছানো সম্ভব হতো না। অসুস্থ কোচের দ্রুত আরোগ্য কামনাও করেছেন তিনি। মনোজ আরও বর্ণনা করেছেন যে কীভাবে তার বাবা-মা তাকে পড়াশোনা করতে বাধ্য না করে ক্রিকেট খেলতে উতসাহিত করেছিলেন।

মনোজ তার ক্যারিয়ারে তার স্ত্রী সুস্মিতার অবদানের কথাও উল্লেখ করেছেন। ক্রিকেট ভক্তদের ধন্যবাদও জানিয়েছেন মনোজ। আজ সকালেই, ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী একটি ফেসবুক বার্তায় তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। কিছুক্ষণ পর ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেন।

আরও পড়ুন:Weather Update: বৃষ্টি কমতেই আদ্রতাজনিত অস্বস্তিতে সাধারন মানুষ

By Sk Rahul

Senior Editor of Newz24hours