সম্প্রতি মুক্তি পেয়েছে করণ জোহর পরিচালিত ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। আর মুক্তি পেতে না পেতেই তা একবার নয়, দুইবার টিকিট কেটে দেখে ফেলেছেন আরেক পরিচালক অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap)। আর তারপরেই সিনেমা থেকে শুরু করে করণের প্রসংশায় পঞ্চমুখ হয়েছেন তিনি।

সিনেমার একটি পোস্টার শেয়ার করে অনুরাগ লিখেছেন, ‘এখন পর্যন্ত আমার দেখা করণ জোহরের ছবিগুলির মধ্যে এটা সেরা ছবি। করণ কোনওদিনই নিজের পৃথিবী ছেড়ে বের হয়ে যান না। তিনি একটা ঘুষিও ধরে রাখতে চান না।

এটাই KJo সেই ফিল্ম যেটির জন্য আমি দুবার টিকিট কিনেছি এবং যাঁরা আমাকে বিশ্বাস করেন তাঁদের সবাইকে এই ছবি দেখার জন্য অনুরোধ করছি। চিত্রনাট্য অসাধারণ লেখা, রণবীর সিং এখন নিজের ফর্মের শীর্ষে রয়েছেন, এত উজ্জ্বল আলিয়া ভাট আর তাঁদের ঝকঝকে রসায়ন।

অনেক দিন পর আমি মূলধারার এমন হিন্দি ছবির সংলাপ লেখা আমার পছন্দ হয়েছে, এর জন্য ঈশিতা মৈত্র এবং জর্জ রায়কে ধন্যবাদ।’

অনুরাগ (Anurag Kashyap) আরও লিখেছেন, ‘এই ছবিতে আমার প্রিয় অংশ হল ধরমজি ও শাবানাজির অপ্রত্যাশিত প্রেমের গল্প এবং জয়া বচ্চন এখানে পিতৃতান্ত্রিক খলনায়ক।

এছাড়াও ভুলে যাবেন না টোটা রায়চৌধুরী এবং চূর্নী গঙ্গোপাধ্যায়, আমির বশির এবং রণবীরের মা, বোন জুটি.. (ওঁদের নাম না জানার জন্য ক্ষমাপ্রার্থী), পুরানো ক্লাসিক গানের ব্যবহার এবং মেরি প্যায়ারি বিন্দু সহ সোমেন মিশ্রার ট্রোলিং। উফ! এটা যে আমাকে ব্যক্তিগতভাবে এত্ত আনন্দ দিয়েছে।’

অনুরাগের কথায়, ‘কৌতুক বাদে – করণ যেভাবে আমাদের সমস্ত ধরণের নোংরামি, সমস্ত ধরণের লজ্জা এবং ফোবিয়াকে সম্বোধন করে, যেভাবে সবটা মজা করে উপস্থাপন করেছেন তাতে আমি আপ্লুত।

ছবিতে সবকিছুকেই করণ নিজস্ব কায়দায় উপস্থাপন করেছেন। ছবির আকর্ষণের অন্যতম অংশ হল টোটা রায় চৌধুরী এবং রণবীর সিং-এর ডোলা রে ডোলারে গানে নাচ। রণবীরের সবকিছুই বড় ভালো লেগেছে। দুর্গাপুজোর দৃশ্যে আলিয়ার ভাট দারুণ।

তবে নীতিন বেদ(এডিটর) আপনি নাহয় গানগুলি অর্ধেক কেটে ফেলেছেন, নায়চ করণ সেগুলি কেবলমাত্র প্রয়োজনীয় অংশটুকুই শ্যুট করেছেন। এটি একটি KJO -র সব ছবির মধ্যে প্রথম। ছবি দেখতে দেখতে আমি প্রতি পদে বিনোদন পেয়েছি , হেসেছি এবং কেঁদেছি এবং বিশ্বাস করুন বা না করুন .. এটি দুবার দেখেছি ..।

মূলধারার হিন্দি ছবিগুলি আমি এত দিনধরে আমি সেবাবে দেখতাম না। .. সত্যিকারের করণজোহর যাঁকে আমি জানি সম্পূর্ণরূপে ও এখানে নিজেকে ঢেলে দিয়েছেন। উনি শেষবিন্দু পর্যন্ত এখানে নিজেকে নিকড়ে দিয়েছেন।’

অনুরাগ কাশ্যপের থেকে প্রশংসা পেয়ে করণ জোহর লিখেছেন, ‘অনুরাগ! ধন্যবাদ আপনাকে অনেক ধন্যবাদ ! আপনার লেখা হৃদয় ছুঁয়েছে।’ চিত্রনাট্যকার ঈশিতা মৈত্রও লিখেছেন, ‘অনেক ধন্যবাদ অনুরাগ।’ নীতিন বেদ অনুরাগকে জানিয়েছেন ‘গানের দীর্ঘ সংস্করণ ইউটিউবে আছে স্যার! এডিটর ভালবাসার জন্য ধন্যবাদ’। জোয়া আখতার মন্তব্য করেছেন, ‘এটি খুবই মজার।’

আরো পড়ুন: Bonga:সাত সকালে গৃহবধূর ঝুলন্ত দেহ উদ্ধার বনগাঁয়

Image source-Google

By Torsha