বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তির মুখে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। ঠিক কবে ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গ জুড়ে তার পূর্বাভাস (Weather Update) দিতে পারছেন না আবহাওয়াবিদরা।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে বিচ্ছিন্ন ক্ষণস্থায়ী মাঝারি বৃষ্টির সাথে আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে এবং বৃষ্টিপাতের ফ্রিকোয়েন্সি আগামী ৫-৬ দিনের মধ্যে থাকবে বলে আশা করা হচ্ছে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৭-২৯

👉বৃষ্টি: কিছু এলাকায় হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: কম থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

সোমবার সকালে প্রকাশিত উত্তরবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে আজ উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভবনা নেই। তবে সব জেলাতেই হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘণ্টায় অর্থাৎ মঙ্গলবার উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। অন্যান্য জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে বর্তমানে তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না বলে আশা করা হচ্ছে।

আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকার আকাশ সাধারণভাবে মেঘাচ্ছন্ন থাকার সম্ভাবনা। দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। রবিবার যা ছিল ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ, সর্বনিম্ন ৭৫ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ১.৮ মিমি।

আরও পড়ুন:Anurag Kashyap: ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ নিয়ে কি বললেন পরিচালক অনুরাগ কাশ্যপ?

By Sk Rahul

Senior Editor of Newz24hours