আর মাত্র কয়েক মাস বাকি। তারপরেই ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপের মেগা আসর। ২০১৬ সালের পর, আইসিসির ইভেন্ট (ICC World Cup) আবার ভারতে অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের চূড়ান্ত পর্বের প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। বৃহস্পতিবার দিল্লিতে রাজ্য সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বিসিসিআই কর্মকর্তারা আলোচনা করেছেন।

বিশ্বকাপের সূচি ঘোষণার এক মাস হয়ে গেছে। কিন্তু সিএবি ছাড়া কোনো ক্রিকেট সংস্থা টিকিটের দাম প্রকাশ করেনি। এমনকি বিসিসিআইও কোনো বিবৃতি দেয়নি। কিন্তু বৃহস্পতিবারের বড় বৈঠকের পর বিশ্বকাপের টিকিটের বড় আপডেট পাওয়া গেছে।

২০২৩ বিশ্বকাপের জন্য কোনো ই-টিকিটের সুবিধা থাকবে না। অনলাইনে টিকিট কেনার পর, দর্শকদের সেই টিকিটের হার্ডকপি সংগ্রহ করা বাধ্যতামূলক। ই টিকিট না থাকার ফলে এতে ভক্তদের অনেক সমস্যায় পড়তে হয় এবং ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। এই কারণে ই-টিকেটের চাহিদা বেশি। তবে বিশ্বকাপে এই সুযোগ পাবেন না ভারতের ক্রীড়াপ্রেমীরা।

বোর্ড স্পষ্ট করে দিয়েছে যে ভারতের যেকোনো স্টেডিয়ামে খেলা দেখার জন্য ফিজিক্যাল টিকিট বাধ্যতামূলক। এমনকি আপনি যদি অনলাইনে আপনার টিকিট বুক করেন, তবুও স্টেডিয়ামে যাওয়ার জন্য আপনাকে ফিজিক্যালি গিয়ে টিকিট সংগ্রহ করতে হবে। স্টেডিয়ামে প্রবেশের এটাই একমাত্র পথ।

এই প্রসঙ্গে, বোর্ড সচিব জয় শাহ বলেছেন, “এই মুহুর্তে আমরা একটি ই-টিকিট সিস্টেম চালু করার অবস্থানে নেই, প্রথমে আমরা এটি দ্বিপাক্ষিক সিরিজে চালু করব এবং তার পরেই আমরা বড় ইভেন্টগুলিতে চলে যাব। তবে ৭-৮টি কেন্দ্রে আগে থেকেই ফিজিক্যাল টিকিট রিডেম্পশন নিশ্চিত করব। কিন্তু হার্ড কপি নিয়েই সমর্থকদের মাঠে প্রবেশ করতে হবে।”

কয়েক সপ্তাহ আগে সিএবি বিশ্বকাপের টিকিটের দাম ঘোষণা করেছিল। ইডেনে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ খেলবে বাংলাদেশ ও নেদারল্যান্ডস। এই ম্যাচের জন্য সমস্ত আপার টায়ারের টিকিটের দাম রাখা হয়েছে ৬৫০ টাকা। ডি এবং এইচ ব্লকের জন্য টিকিটের মূল্য ১০০০ টাকা। বি সি কে এল ব্লকের জন্য টিকিটের মূল্য ১৫০০ টাকা।

ইংল্যান্ড, পাকিস্তান এবং বাংলাদেশের ম্যাচের জন্য সমস্ত প্রিমিয়াম টিকিটের দাম ৮০০ টাকা। ডি ও এইচ ব্লকের জন্য ১২০০ টাকা এবং সি ও কে ব্লকের জন্য ২০০০ টাকা। বি ও এল ব্লকে বসে খেলা দেখার জন্য দর্শকদের কাটতে হবে ২২০০ টাকা। শিগগিরই ভাড়া ঘোষণা করা হবে বলে জানিয়েছে বোর্ড।

আরও পড়ুন:Weather Update: নিম্নচাপের কারণে সতর্কতা জারি আবহাওয়া দফতরের

By Sk Rahul

Senior Editor of Newz24hours