বলিউডের হিন্দি গান হিট করতে হলেই সঙ্গীত পরিচালকরা সবার আগে যার কাছে যান তিনি হলেন অরিজিৎ সিং। গানের জাদুতে মুগ্ধ করেছেন হাজার হাজার শ্রোতাকে। শুধু তাই নয় মন জিতে নিয়েছেন অনেক বড় মাপের সঙ্গীত শিল্পীদের। তার মধ্যেই একজন হলেন উষা উত্থুপ (Usha Uthup)। তিনি জানান একবার নাকি অরিজিতের গান শুনে তিনি কেঁদেই ফেলেছিলেন।

উষাকে একবার এক সংবাদমাধ্যমের এক অনুষ্ঠানে প্রশ্ন করা হয়েছিল, ‘রোম্যান্টিক গায়ক হিসেবে কে সেরা, অরিজিৎ না কুমার শানু?’

প্রশ্নের উত্তর দিতে দিয়ে দুজন গায়কের প্রচুর প্রশংসা করেছেন উষা (Usha Uthup)। এরপর তিনি বলেন, ‘দুজনেই খুব ভালো গায়ক। কারও সঙ্গে কারও তুলনা হয় না।’ তবে তিনি অরিজিতের ব্যাপারে এমন কিছু তথ্য প্রকাশ করেছেন যা অনেকেরই অজানা।

এরপর অরিজিতকে নিয়ে কথা বলতে গিয়ে উষা বলেন, ‘আমার সঙ্গে ওর খুব ভালো সম্পর্ক। ও খুব ভালো গায়ক। আমি ওকে খুব ভালোবাসি। আমার মতো অনেকেই ওকে খুব ভালোবাসে। আসলে ও তো সবার থেকে আলাদা। খুব সাধারণ জীবনযাপন করে। খুব ফ্যামিলি ম্যান। আর ওকে তো আজ থেকে চিনি না…’

তিনি আরো বলেন, ‘আমি ওকে প্রথম দেখি ফেম গুরুকুলে। তখন তো বাচ্চা। চোখের সামনে বড় হতে দেখলাম। কঠোর পরিশ্রম করে আজ নিজেকে যে জায়গায় নিয়ে গিয়েছে তা অবাক করার মতো বৈকি। এখনও মনে আছে খাদ ছবির দেখো আলোয় আলো আকাশ গানটা শুনে কেঁদে ফেলেছিলাম। এখনও গানটা শুনলে কান্না পায়। এমন আরও অনেক গান ও করেছে যেগুলো চোখে জল এনে দেয়।’

প্রসঙ্গত, বলিউডের এক অন্যতম নক্ষত্র হওয়ার পরেও এখনো জিয়াগঞ্জে অত্যন্ত সাদামাটা জীবন যাপন করেন অরিজিৎ। তার বাড়িতে আছে বাবা, স্ত্রী এবং সন্তান। মাকে হারিয়েছেন গত বছর। এখনো সাধারণ একটা টিশার্ট পড়ে প্রায় জিয়াগঞ্জের রাস্তায় স্কুটার নিয়ে ঘুরতে দেখা যায় তাকে। কে বলবে এনার লাইভ কনসার্টের টিকিট লাখ লাখ টাকায় বিক্রি হয়!

আরো পড়ুন: Recipe: বাড়িতে আনারসের হালুয়া বানিয়ে বাড়ির সকলকে চমকে দিন

Image source-Google

By Torsha