রক্ষাকবচ পেতে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)৷ কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে আবেদন জানিয়েছেন তিনি৷ আর তাতেই সর্বোচ্চ আদালত জানিয়েছে মামলাটি ৪ঠা অগাস্ট তালিকাভুক্ত করা হবে।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে তথ্যপ্রমাণ থাকলে এফআইআর দায়ের করা যাবে, আদালতের অনুমতি নিতে হবে না। গত বৃহস্পতিবার এমনই নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। আর সেই নির্দেশকেই চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন শুভেন্দু।

প্রসঙ্গত, ভোটের আগেই বিভিন্ন সভা থেকে শাসকদলের উদ্দেশে খোলা হুঁশিয়ারি দিয়েছিলেন শুভেন্দু। তাঁকে বলতে শোনা গিয়েছিল, পঞ্চায়েত ভোটে অনিয়ম দেখলে ভোটবাক্স জলে ফেলে দিন। পরে তিনি এও বলেন, ‘যেখানে যেখানে ছাপ্পা ভোট হবে, সেখানে ব্যালট বাক্স নিয়ে পুকুরে ফেলে দিতে তো আমিই বলে দিয়েছিলাম!’ বর্তমানে সেই মন্তব্য নিয়েই বিপাকে পড়েছেন শুভেন্দু, হাইকোর্টের নির্দেশে এফআইআর-ও দায়ের হয়েছে তাঁর বিরুদ্ধে। এরপর গত বৃহস্পতিবার তথা ২০শে জুলাই এই মামলার শুনানিতে বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি বিশ্বরূপ চৌধুরীর ডিভিশন বেঞ্চ একটি অন্তর্বর্তী নির্দেশ দিয়ে জানায়, অপরাধমূলক কাজের তদন্তের জন্য প্রয়োজন অনুযায়ী বিরোধী দলনেতার বিরুদ্ধে এফআইআর করতে পারবে পুলিশ৷ যদিও, এর আগে বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চ শুভেন্দুকে রক্ষাকবচ দিয়েছিল এবং তাঁর বিরুদ্ধে পুলিশ কোনো কড়া পদক্ষেপ করতে পারবে না বলেও জানিয়েছিল আদালত৷ আর তাতে সমস্যায় পড়েছিল রাজ্য পুলিশ। তবে এদিন আদালতে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী তাঁর রক্ষাকবচ হারান এবং তারপরই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে আজ তথা বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি।

 

আরো পড়ুন:Recipe: বাড়িতে আনারসের হালুয়া বানিয়ে বাড়ির সকলকে চমকে দিন