দীর্ঘদিন ধরে বেহাল পুরুলিয়ার (Purulia) ঝালদা ২ ব্লকের মুরগুমা ড্যাম!সংস্কার হয়নি একবারও!অথচ কোনো হেলদোল নেই প্রশাসনের!ক্ষোভে ফুঁসছে গ্রামবাসীরা!

গ্রামবাসীদের কথায়,মুরগুমা ড্যামের জল, ঝালদা 2 ব্লক এলাকা ছাড়াও চাষের সময় আড়ষা ব্লকের গ্রামবাসীদেরও কাজে লাগে।

এবং বর্তমানে পানীয় জল হিসাবে ঝালদা শহর কে এবং বেগুনকোদর, চাতমবাড়ি মুরগুমা সহ আশেপাশের ১০-১২টি গ্ৰামে পানীয় জল ব্যবহার করা হয়। যার ফলে আমাদের যে সেচ কাজের যে ড্যাম এর জল সেই জল আজকে আমাদের কৃষি কাজে সঙ্কটের মুখে পরেছে ।

আজকে শ্রাবণের ৫-৬ তারিখ হয়ে গেল কিন্তুু ড্যাম এর জল সেই পরিমাণে না থাকার জন্য আমাদের কৃষি কাজ শুরু করতে পারিনি।

কিন্তু দীর্ঘ দিন হয়ে গেলেও এই ড্যাম এখনও অব্দি সংস্কার হয়নি।ফলে তীব্র ভোগান্তিতে পড়তে হয় তাদের।

তাদের কথায়,এই বিষয়ে প্রশাসনকে বহুবার জানানো হয়েছে।কিন্তু তাদের কোনো হেলদোল নেই।তাই অবিলম্বে এই ড্যাম যাতে সংস্কার হয়,জল ধরার ক্ষমতা যাতে বাড়ানো হয় এই দাবি জানান এদিন তারা।

তবে শুধু মুরগুমা ড্যাম নয়,এদিন রাস্তার তৈরির ও আবেদন জানান গ্রামবাসীরা।বলেন,- বেগুনকোদর থেকে মুরগুমা গ্রামের রাস্তার অবস্থা বেহাল।ফলে পর্যটক থেকে গ্রামবাসীদের বহু সমস্যার মুখোমুখি হতে হয়।তাই এদিন সরকারকে এই বিষয়ে সমাধান দৃষ্টি আকর্ষণ করার কথা জানান।

তবে এখন একটাই প্রশ্ন,রাজ্য জুড়ে উন্নয়নের আবহে,সামান্য ড্যাম সংস্কার করার ক্ষেত্রে,এত বিরূপ আচরণ কেনো প্রশাসনের?রাস্তার অবস্থা যে এত বেহাল, সেদিকেও বা কেনো নজর নেই প্রশাসনের?কবে হবে এইসব সমস্যার সমাধান?এখন সেদিকে নজর গ্রামবাসীদের।

 

আরো পড়ুন:Neem Phuler Modhu: এবার পর্ণার পাশে একসাথে ব়্যাম্পে হাঁটলেন কৃষ্ণা, রহস্যটা কি?