সকাল থেকেই মেঘ রোদের খেলা চলছে। এখনও পর্যন্ত কোথাও তেমন ভারী বৃষ্টিপাত হয়নি। আলিপুর আবহাওয়া দফতরের (Weather Update) মতে, আগামী ২৪ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে উল্লেখযোগ্য বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে আগামীকাল থেকে বিচ্ছিন্ন ক্ষণস্থায়ী মাঝারি বৃষ্টির সাথে আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে এবং এই সপ্তাহান্তে বৃষ্টিপাতের ফ্রিকোয়েন্সি বাড়তে পারে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২.৫-৩৪.৫/২৬.৫-২৮.৫

👉বৃষ্টি: হালকা থেকে স্বল্প সময়ের জন্য ভারী

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉বাতাসের গতি: মাঝারি থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

এরই মধ্যে বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি ঘুর্নাবর্ত। আলিপুর আবহাওয়া দফতর তাই বেশ কয়েকটি রাজ্যে ভারী বৃষ্টির সতর্কতা জারি (Weather Update) করেছে। পশ্চিমবঙ্গে অবশ্য এর জেরে বৃষ্টির সম্ভাবনা নেই।

বুধবার সকাল থেকে আকাশে কালো মেঘ থাকলেও বৃষ্টি হয়নি। কলকাতায় আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি হতে পারে বলে আশা করা হচ্ছে। কলকাতা এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত, বিরতিহীন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) অনুসারে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে উত্তরবঙ্গের ক্ষেত্রে আশার কথা শুনিয়েছে হাওয়া অফিস (Weather Update)। বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ। আগের থেকে বৃষ্টির পরিমাণ বেশ কিছুটা কমবে বলে জানানো হয়েছে। পাহাড়ের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস থাকলেও তা ধীরে ধীরে কমতে শুরু করবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন:Recipe: বাড়িতে বানিয়ে নিন লাচ্ছা পরোটা

By Sk Rahul

Senior Editor of Newz24hours