ডুরান্ড কাপ (Durand Cup) ট্রফিটি একটি অভিনব উপায়ে ঘোষণা করা হল। চ্যাম্পিয়নশিপ ট্রফি নিয়ে কলকাতার সবচেয়ে উঁচু ভবন থেকে ঝাঁপ দিয়েছেন এক সেনাকর্মী। গ্রুপ ক্যাপ্টেন প্যারাশুটে চেপে ৬৫ তলা থেকে ময়দানে নেমে আসেন। সঙ্গে ছিল ডুরান্ড কাপের ট্রফি।

১৩২ তম ডুরান্ড কাপ (Durand Cup) শুরু হবে কয়েকদিনের মধ্যেই। কলকাতায় অনুষ্ঠিত হবে শতাব্দী প্রাচীন এই টুর্নামেন্ট। জানা গিয়েছে, অভিনব উপায়ে ট্রফি ঘোষণা করার পরিকল্পনা করেছিলেন আয়োজকরা। একইভাবে, কলকাতার সবচেয়ে উঁচু বহুতল ছাদ থেকে প্যারাগ্লাইডিং করে ডুরান্ড কাপ ট্রফি প্রকাশ্যে আনার পরিকল্পনা করা হয়৷ একজন ভারতীয় সেনা ক্যাপ্টেন ময়দানে “দ্য ৪২” বহুতলের ৬৫ তলার ছাদে উঠে পড়েন৷ ডুরান্ড ট্রফি হাতে নিয়ে প্যারাসুটে কিছুক্ষণের জন্য কলকাতার আকাশে বেড়ান তিনি। অবশেষে কলকাতা ময়দানে নেমে আসেন। সাহসী অধিনায়ককে ঘিরে ফুটবল ভক্তদের উন্মাদনাও দেখা যায়।

দেশের ১৩টি শহর ঘুরে অবশেষে ডুরান্ড কাপের (Durand Cup) ট্রফি পৌঁছেছে কলকাতাতে। যে যে শহরে ট্রফি গিয়েছে সেগুলি হল- দেহরাদূন, উধমপুর, জয়পুর, পুণে, মুম্বই, কারওয়ার, এঝিমালা, কোচি, বেঙ্গালুরু, হায়দরাবাদ, গুয়াহাটি, শিলং ও কোকরাঝাড়।

আগামী ৩ অগাস্ট থেকে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী এই ফুটবল টুর্নামেন্ট। উদ্বোধনী ম্যাচে মাঠে নামছে মোহনবাগান সুপার জায়ান্টস। সবুজ মেরুনের প্রতিপক্ষ বাংলাদেশ আর্মি ফুটবল দল। সন্ধ্যা ৫.৪৫ মিনিটে শুরু হবে ম্যাচ।

আরও পড়ুন:Weather Update: মেঘলা আকাশেও আর্দ্রতাজনিত অস্বস্তি! কেমন আবহাওয়া উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে?

By Sk Rahul

Senior Editor of Newz24hours