‘বিনা বিচারে এক বছর জোর করে আটকে রেখেছে’!আদালতের পথেই ক্ষোভ উগরে দিলেন পার্থ চ্যাটার্জি (Partha Chatterjee)!

নিয়োগ দুর্নীতিকাণ্ডে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির এক বছর পূর্ণ হয়েছে গতকাল। আর তারপরই সোমবারই নিজের বন্দিদশা নিয়ে সরব হলেন তৃণমূলের অপসারিত মহাসচিব। চাঁচাছোলা ভাষায় ফের তাঁকে বলতে শোনা গেল, ‘আমায় জোর করে আটকে রাখা হয়েছে। এক বছর বিনা বিচারে আছি।’ পাশাপাশি এদিন বন্দিমুক্তি আন্দোলনকারীদের নিশানা করেও প্রশ্ন তুলেছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী।

২০২২ সালের ২৩শে জুলাই মধ্যরাতে গ্রেফতার করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে। এরপর থেকেই প্রেসিডেন্সি জেলে বন্দি রাজ্যের এই হেভিওয়েট রাজনীতিবিদ। ইডির পর সিবিআইয়ের হাতেও গ্রেফতার হয়েছিলেন পার্থ। তারপর তদন্ত যত এগিয়েছে, ততই পার্থর বিরুদ্ধে একের পর এক অভিযোগ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। নিয়োগ দুর্নীতি মামলায় পার্থকেই ‘কিংপিং’ বলে দাবি করেছে কেন্দ্রীয় এজেন্সি।

বারংবার জামিনের আবেদন খারিজের পর সোমবার ফের পার্থকে আদালতে পেশ করা হয়। আর সেখানেই সাংবাদিকদের প্রশ্নে মুখ খোলেন পার্থ চট্টোপাধ্যায়। গ্রেফতারির এক বছর প্রসঙ্গে ক্ষোভের সুরে তিনি বলেন, ‘এক বছর বিনা বিচারে আছি। এটা সুজাত ভদ্রদের জিজ্ঞাসা করুন। বন্দিমুক্তি আন্দোলনকারীদের জিজ্ঞাসা করবেন। আজ তাঁরা মুখ খুলছেন না।’

যদিও এই প্রথম নয়, এর আগেও বন্দিমুক্তি আন্দোলনকারীদের উদ্দেশ্যে পার্থকে বলতে শোনা গেছিল, ‘যাঁরা বন্দিমুক্তি আন্দোলন করেন, তাঁদের আমি খুঁজে বেড়াচ্ছি। তাঁরা কোথায়?’ এরপর আজ আবারও তাদের বিরুদ্ধে ক্ষোভের সুর শোনা গেল পার্থ চট্টোপাধ্যায়ের গলায়। কিন্তু, আদৌ কি কোনদিন জামিন পাবেন পার্থ? নাকি, এভাবেই কাটবে তার শেষ জীবন? প্রশ্ন থেকেই যাচ্ছে।

 

আরো পড়ুন:Purulia:শ্রাবণের প্রথম সোমবার!লহরিয়া শিব মন্দিরেও উপচে পড়ল পুণ্যার্থীদের ভিড়