বিদায় নিচ্ছে টুইটারের নীল পাখি?রবিবার সাত সকালে টুইট করে কি বলতে চাইলেন ইলন মাস্ক (Elon Musk)?

ফের টুইটারে বড় পরিবর্তনের ইঙ্গিত দিলেন মাইক্রোব্লগিং সাইটের মালিক ইলন মাস্ক। রবিবারই টুইটারের লোগো থেকে শুরু করে ইন্টারফেসে পরিবর্তন আনার ইঙ্গিত দেন টেসলা কর্তা। প্রথম টুইটে তিনি লেখেন, “এবং শীঘ্রই আমরা টুইটার ব্রান্ডকে বিদায় জানাব এবং, তারপর ধীরে ধীরে সমস্ত পাখিকেই বিদায় জানাব।”

পরবর্তী টুইটে তিনি লেখেন, “যদি আজ রাতের মধ্যে ভালো লোগো পোস্ট করা হয়, তবে আমরা আগামিকাল থেকেই বিশ্বজুড়ে সেই লোগো প্রকাশিত করব।”

এরপর রবিবার সকালে টুইটারে একটি পোলও তৈরি করেন ইলন মাস্ক, যেখানে তিনি টুইটার ব্যবহারকারীদের কাছে জানতে চান যে, টুইটারের ডিফল্ট রঙ বদলে কালো করা উচিত কিনা? নীচে অপশন হিসাবে সাদা ও কালো হার্ট ইমোজির অপশনও দিয়েছেন তিনি। এখনও অবধি কয়েক লক্ষ ভোট পড়েছে। যার মধ্যে অধিকাংশ ব্যবহারকারীই কালো রঙের বাকগ্রাউন্ডের স্ব-পক্ষেই ভোট দিয়েছেন এবং বাকি কিছু শতাংশ ভোট সাদা ব্যাকগ্রাউন্ডের পক্ষে এসেছে।

উল্লেখ্য, সম্প্রতি ইলন মাস্ক নিজের আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স কোম্পানি এক্সএআই সংস্থা উদ্বোধন করেছেন। মাস্কের দাবি, ওপেন এআই ও গুগলের মতো সংস্থা AI মানবসভ্যতার জন্য কতটা ঝুঁকিপূর্ণ, তা না বুঝেই প্রযুক্তি আনছে এবং সেই তুলনায় তাঁর সংস্থা জগতকে বোঝে বলেও জানান তিনি।

 

 

 

আরো পড়ুন:Weather Update: কিছুক্ষনের মধ্যেই তুমুল বৃষ্টি শহর কলকাতায়, সতর্কতা আবহাওয়ায় দফতরের