অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বিরুদ্ধে দায়ের হল দু’টি এফআইআর!একুশে জুলাই মিটতেই কেন এমন পরিস্থিতির শিকার হতে হল তাঁকে?

এবার রবীন্দ্র সরোবর ও হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের হল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। একুশে জুলাইয়ের মঞ্চ থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় ৫ই অগস্ট ব্লক থেকে বুথ স্তরে বিজেপি নেতা-কর্মীদের বাড়ি ঘেরাওয়ের ডাক দিয়েছিলেন। এবার সেই বক্তব্যকেই সামনে রেখে বিজেপি নেতা রাজশ্রী লাহিড়ী রবীন্দ্র সরোবর থানায় অভিষেক বন্দোপাধ্যায়ের নামে অভিযোগ দায়ের করলেন। তাঁর বক্তব্য, ঘেরাও করা বে-আইনি, তাই এই ধরনের কাজ করা যায় না এবং সেই ভিত্তিতেই এদিন অভিযোগ দায়ের করলেন ওই বিজেপি নেতা। অন্যদিকে, একুশে জুলাইয়ের সভাতে INDIA শব্দের ভুল ব্যবহার নিয়েও হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে।

 

প্রসঙ্গত, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বলা ‘বাড়ি ঘেরাও’-এর কথার ভিত্তিতেই ময়দানে নেমে পড়েছেন বিজেপি কর্মীরা। শুরু হয় রাজনৈতিক বিতর্কও। ইতিমধ্যেই সেই কথার ভিত্তিতে অভিষেকের বিরুদ্ধে এফআইআর দায়ের হয় বিজেপির তরফে। অভিযোগকারীদের বক্তব্য, অভিষেক যা বলেছেন, তা আইন বিরুদ্ধ। তাছাড়া, তার এই ভুল বার্তা নীচু তলার কর্মীদের মধ্যে পৌঁছবে। এতে রাজ্যের আইন শৃঙ্খলার অবনতি হবে। তবে, এখন দেখার পুলিশ আদৌ কোনো পদক্ষেপ নেয় কিনা।

 

আরো পড়ুন:Purulia:শহীদ দিবসে মৃত বিকাশ টুডুর নিথর দেহ পৌঁছালো বান্দোয়ানে!শোকের ছায়া গোটা পরিবারে