সকাল থেকে আকাশ কখনও মেঘলা আবার কখনও ঝলমলে আকাশ । সঙ্গে আছে আর্দ্রতাজনিত অস্বস্তি। এদিন কোথাও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। সোমবার ২৪ জুলাইয়ের মধ্যে, বঙ্গোপসাগরে একটি নতুন নিম্নচাপ তৈরি হতে পারে বলে আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে প্রত্যাশিত বিচ্ছিন্ন ক্ষণস্থায়ী তীব্র বৃষ্টির সাথে আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে।

 

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩১-৩৩/২৫-২৭

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন স্বল্প সময়ের তীব্র

👉মেঘলা: আংশিক থেকে প্রধানত মেঘলা

👉বাতাসের গতি: মাঝারি থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

শুক্রবার সকালের উত্তরবঙ্গ আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে, এদিন সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শনিবার কয়েকটি জেলায় হালকা বৃষ্টি হতে পারে। যদিও বর্তমানে কোথাও তাপমাত্রার পরিবর্তন হবে বলে আশা করা হচ্ছে না।

শুক্রবার সকালে জারি করা অঞ্চলের আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। শনিবার কয়েকটি জেলায় হালকা বৃষ্টিপাত হতে পারে। দক্ষিণবঙ্গেও তাপমাত্রার কোনো পরিবর্তন হবে না।

আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকার আকাশ আংশিক মেঘলা থাকবে। কোনও কোনও জায়গায় দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বৃহস্পতিবার যা ছিল ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষক আর্দ্রতা সর্বোচ্চ ৮৮ শতাংশ এবং সর্বনিম্ন ৬৮ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতায় বৃষ্টিপাত হয়েছে ১.৪ মিলিমিটার।

আরও পড়ুন:Rocky aur Rani Kii Prem Kahaani: ট্রেলার প্রকাশ্যে আসতেই বিতর্কিত করণের ছবি, শেষে মুখ খুললেন চূর্ণী গাঙ্গুলি

By Sk Rahul

Senior Editor of Newz24hours