ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই চর্চার শিরোনামে আছে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ (Rocky aur Rani Kii Prem Kahaani)। দুই ভিন্ন ধর্ম ও কালচারের দুই ছেলেমেয়ে কিভাবে একে অপরের সাথে প্রেমে লিপ্ত হবে সেই নিয়েই ছবি। কিন্তু ট্রেলার প্রকাশ্যে আসতেই মানুষের মধ্যে বিতর্ক ছড়িয়ে দেয় এই ছবি।

ট্রেলারের এক অংশে মজার চলে দেখানো হয়েছে পাঞ্জাবী পরিবারের ছেলে ‘রকি’ রণবীর সিং প্রেমিকা ‘রানি’ আলিয়ার বাড়িতে এসে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতি দেখেই বলে ওঠেন- ‘আরে আরে দাদাজি…!’ আসলে কবিগুরুকে আলিয়ার ঠাকুরদা বলে ভুল করে ‘রকি’। ঠিক তখনই রানির বাবা টোটা চেঁচিয়ে ওঠেন- ‘ইনি দাদাজি নন, ইনি রবীন্দ্রনাথ ঠাকুর।’

আর এই নিয়েই নেটিজেনদের আপত্তি। তাদের মতে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’তে (Rocky aur Rani Kii Prem Kahaani) এমন দৃশ্য দেখিয়ে শুধু রবীন্দ্রনাথ ঠাকুরের নয়, বাঙালি ভাবাবেগকে আঘাত করা হয়েছে। আর সেই নিয়ে সোস্যাল মিডিয়ায় করণ জোহরকে ছেড়ে কথা বলেননি কেউ।

সম্প্রতি এই নিয়ে মুখ খুললেন চূর্ণী গাঙ্গুলি যিনি এই সিনেমায় আলিয়ার মায়ের ভূমিকায় অভিনয় করছেন। চূর্ণীর কথায়, “একজন মানুষ যিনি আদতেও বাঙালি সংস্কৃতির অংশ নন, তার পক্ষে রবীন্দ্রনাথ ঠাকুরকে পরিবারের দাদু বলে ভুল করাটা অস্বাভাবিক কিছু নয়। তাই এখানে আমি কোনও অপরাধ কিংবা দোষের কিছু দেখছি না। কারণ, কোনও বাঙালি তো রবি ঠাকুরকে ঠাকুরদা বলে ভুলটা করেননি।”

আরও পড়ুন: TRP: প্রকাশিত হলো এই সপ্তাহের টিআরপি তালিকা

Image source- Google

By Torsha