সকাল থেকেই আকাশের মুখ কালো। বিভিন্ন জায়গায় মাঝে মাঝে হালকা বৃষ্টি হচ্ছে। তবে আবহাওয়া দফতরের (Weather Update) মতে, আপাতত ভারি বৃষ্টির পূর্বাভাস নেই। বঙ্গোপসাগরে যে ঘূর্ণাবর্তর সৃষ্টি হয়েছে তা নিম্নচাপে পরিণত হবে।

বৃহস্পতিবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে, বৃহস্পতি ও শুক্রবার সমস্ত জেলার কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বর্তমানে জেলাগুলোতে তাপমাত্রা পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউন বিচ্ছিন্ন ক্ষণস্থায়ী মাঝারি বৃষ্টি প্রত্যাশিত সহ অস্বস্তিকর আর্দ্র পরিস্থিতি অব্যাহত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৬-২৮

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন স্বল্প সময়ের মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: কম থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

বৃহস্পতিবার সকালে জারি করা দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুযায়ী বৃহস্পতিবার ও শুক্রবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টি হতে পারে। পূর্বাভাসে কোথাও ভারী বৃষ্টির উল্লেখ নেই। জেলাগুলিতে বর্তমানে তাপমাত্রার পরিবর্তনের পূর্বাভাস দেওয়া হয়নি।

আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকার আকাশ আংশিক মেঘলা থাকবে। কোনও কোনও জায়গায় দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বুধবারও এই একই তাপমাত্রা ছিল কলকাতায়। আপেক্ষক আর্দ্রতা সর্বোচ্চ ৮৯ শতাংশ এবং সর্বনিম্ন ৬৯ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতায় বৃষ্টিপাত হয়েছে ৬.৭ মিলিমিটার।

আরও পড়ুন:Baishakhi Banerjee: ভেঙে যাওয়া বৈবাহিক জীবন নিয়ে কি বললেন বৈশাখী?

By Sk Rahul

Senior Editor of Newz24hours