আবহাওয়া দফতরের পক্ষ থেকে সতর্কতা (Weather Update) জারি করেছে যে আজ অর্থাৎ সোমবার দক্ষিণবঙ্গ জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টি হতে পারে। সেই মতোই সকাল থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হচ্ছে। কলকাতা, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে মাঝারি থেকে হালকা বৃষ্টিপাত হতে পারে ৷

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে অস্বস্তিকর আর্দ্র অবস্থা বজায় থাকবে। বিচ্ছিন্ন ক্ষণস্থায়ী হালকা বৃষ্টিপাতের সাথে এই সপ্তাহের শুরু থেকে মাঝামাঝি পর্যন্ত প্রত্যাশিত এবং মধ্য সপ্তাহের পরে মনোরম, মেঘলা আবহাওয়া সহ বিরতি দিয়ে ক্ষণস্থায়ী মাঝারি বৃষ্টিপাত বৃদ্ধি পাবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৬-২৮

👉বৃষ্টি: হালকা

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: কম থেকে বিরতিহীন দমকা

👉 বাতাসঃ কখনো কখনো দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে আজ ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। মৌসম ভবন সূত্রে খবর, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড়টি এখন নিম্নচাপে পরিণত হয়েছে। ওড়িশা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে অবস্থান করেছে। একই সঙ্গে এর প্রভাব পড়েছে ঝাড়খন্ডেও। তবে আগামী বুধ ও বৃহস্পতিবারে বৃষ্টিরপাতের পরিমাণ কিছুটা কমতে পারে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর (WeatherUpdate)।

আরও পড়ুন:Malda:নদীগর্ভে তলিয়ে যেতে চলেছে সাত থেকে আট-টি গ্রাম!আশঙ্কায় দিন কাটাচ্ছে নদীপাড়ের বাসিন্দারা

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours