বিকেল হলেই মনটা কেমন চা চা করে। আর চায়ের সাথে যদি টা হয় তাহলে বিকেল জমজমাট হয়ে ওঠে। তাই চায়ের সাথে এক স্পেশাল রেসিপি (recipe) নিয়ে হাজির হলাম আপনাদের কাছে। আজকের বিকালে চায়ের সাথে বানিয়ে নিন আলু রোল সামোসা। চলুন দেখে নিই কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)।

উপকরণ:

ময়দা পরিমাণমতো, ২-৩টে সেদ্ধ আলু, কালো জিরে পরিমাণমতো তেল, স্বাদ অনুযায়ী লবণ, পরিমাণমতো জল, ১টা কাঁচা আলু গ্রেট করা, চিলি ফ্লেক্স, রসুন পাউডার, আদা পাউডার, জিরা গুঁড়ো, কাঁচা লঙ্কা কুচি, ধনে পাতা কুচি।

প্রণালী:

আলু রোল সামোসা তৈরির পদ্ধতি একটা বাটিতে এক কাপ ময়দা নিন। এর সঙ্গে ১ টেবিল চামচ সাদা তেল, নুন মিশিয়ে নিন। এবার এর মধ্যে অল্প অল্প জল দিয়ে ময়দা মেখে নিন নরম করে। ময়দা মাখানোর সময় এতে কালো জিরে মিশিয়ে দেবেন।

১০ মিনিট ঢাকা দিয়ে রাখুন। অন্য একটা বাটিতে সেদ্ধ আলুর খোসা ছাড়িয়ে চটকে নিন। এর সঙ্গে চিলি ফ্লেক্স, রসুন পাউডার, আদা পাউডার, জিরা গুঁড়ো, নুন, কাঁচা লঙ্কা কুচি, ধনে পাতা কুচি, কর্নফ্লাওয়ার দিয়ে ভালো করে মাখিয়ে নিন।

হাতে সামান্য তেল মেখে আলুর মিশ্রণ থেকে অল্প অল্প নিয়ে লম্বা করে গড়ে নিন। তবে বেশি লম্বা করবেন না। এবার একটু বড় সাইজের ময়দার লেচি কেটে একেবারে পাতলা করে বেলে নিন।

লেচি বেলা হয়ে গেলে লম্বালম্বিভাবে কেটে নিন চার ভাগ করে। এক একটা ভাগে আলুর পুর রেখে রোল পাকিয়ে নিন। কড়াইতে তেল গরম করতে বসান। সবকটা আলুর রোল সোনালী করে ভেজে তুলে নিন।

ব্যস, তৈরি হয়ে গেল আলু রোল সামোসা! গরম গরম টমেটো সসের সঙ্গে পরিবেশন করুন।

আরো পড়ুন: Recipe: বাড়িতে বানিয়ে নিন দই পটল

Image source-Boldsky

By Torsha