গরমের দাপট থেকে মিলবে রেহাই। শনিবার থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আবহাওয়া পরিবর্তনের খবর দিয়েছে আবহাওয়া দফতর (Weather Update)।

আগামীকাল থেকে কলকাতা এবং দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে বাড়বে বৃষ্টির পরিমাণ। উত্তরবঙ্গে এখনই রেহাই নেই বৃষ্টি থেকে। আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছে, আগামীকাল থেকে দক্ষিণবঙ্গে আরও বৃষ্টি হবে। শুক্রবার সকাল থেকেই আকাশ মেঘলা। যেকোনও সময়ে বৃষ্টি নামতে পারে। বঙ্গোপসাগর উপকূলে একটি নতুন নিম্নচাপ তৈরি হচ্ছে। যে সার্কুলেশন গড়ে উঠছে তার ফলে আগামীকাল থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি আরও তীব্র হবে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, শুক্রবার বিকেল থেকে বৃষ্টির ফ্রিকোয়েন্সি ক্রমান্বয়ে বৃদ্ধির সাথে অস্বস্তিকর আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩১-৩৩/২৮-৩০

👉বৃষ্টি: হালকা থেকে স্বল্প সময়ের জন্য তীব্র

👉মেঘলা: আংশিক থেকে বেশিরভাগ মেঘলা

👉 বাতাসের গতি: কম থেকে বিরতিহীন দমকা

👉 বায়ুঃ দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ খুব উচ্চ

👉আরাম: পরিমিত

কলকাতার আকাশ আজ সকাল থেকেই মেঘলা। তার কারণে ভ্যাপসা একটা গরম রয়েছে। সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমান বেশি থাকার কারণে ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। গত কয়েকদিনে তেমন বৃষ্টি হয়নি কলকাতা এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। হালকা থেকে মাঝারি বর্ষণ হয়েছে। তার জেরে আবহাওয়া ভ্যাপসা হয়ে গিয়েছে।

By Sk Rahul

Senior Editor of Newz24hours