আজ ও কাল উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা (Weather Update) রয়েছে। উত্তরবঙ্গের সব জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিনবঙ্গে। তবে, রাজ্যে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা ও নিউ টাউনে অস্বস্তিকর আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে। এবং এই সপ্তাহে প্রত্যাশিত কয়েকটি এলাকায় বিরতিহীন স্বল্প সময়ের বিচ্ছিন্ন বৃষ্টির সাথে অব্যাহত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৮-৩০

👉বৃষ্টি: বিক্ষিপ্ত আলো

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: কম থেকে মাঝারি

👉 বায়ুঃ দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। জলীয় বাষ্প থাকায় অস্বস্তি থাকবে। আজ সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি। গতকাল বিকেলে রেকর্ড করা সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস। যা একটি স্বাভাবিক তাপমাত্রা। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ৬৭ থেকে ৯৪ শতাংশ পর্যন্ত। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় তাপমাত্রা ২৯ থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে।

ভারী থেকে অতি ভারী দু-এক পশলা প্রবল বৃষ্টি হতে পারে দার্জিলিং কালিম্পং সহ পার্বত্য এলাকায়। অতি ভারী বৃষ্টি হবে উত্তর দিনাজপুরের কিছু অংশে। হালকা, মাঝারি দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে, মালদহ এবং দক্ষিণ দিনাজপুরে। তবে আজ ভোট গণনার দিন ভারী বৃষ্টির পূর্বাভাস নেই দক্ষিণবঙ্গে। দুই এক জায়গায় বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্তভাবে বৃষ্টি। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি হতে পারে।

আরও পড়ুন:Swastika Mukherjee: রবীন্দ্রনাথ ঠাকুরের বেশে অনুপম খেরকে মানতে পারলেন না স্বস্তিকা, কি লিখলেন তিনি?

By Sk Rahul

Senior Editor of Newz24hours