‘ব্যালট পেপার তৃণমূলের কাছে দিয়ে দেওয়া হয়েছে’, এমনই আশঙ্কা থেকে ভোট কর্মীদের কাছে ব্যালট পেপার দেখতে চাইলেন একাংশ গ্রামবাসী। ব্যালট পেপার না-দেখাতে চাইলে ভোট কর্মীদের সঙ্গে বিবাদ বাঁধে তাঁদের। যার জেরে ব্যালট বক্স-সহ ব্যালট পেপার পুকুরের জলে ফেলে দেন ক্ষিপ্ত গ্রামবাসী। ঘটনাটি বনগাঁ (Bonga) থানার ঘাটবাওড় গ্রাম পঞ্চায়েতের ৮৩ ও ৮৪ নম্বর বুথের।

গ্রামবাসীদের অভিযোগ, ব্যালট পেপারের হিসাব দিতে পারছেন না ভোট কর্মীরা। তাঁদের আশঙ্কা ব্যালট পেপার তৃণমূলের কাছে দিয়ে দেওয়া হয়েছে। আর সেই আশঙ্কা থেকেই ব্যালট পেপার দেখতে চান তাঁরা। তখন ভোট কর্মীরা তাঁদের জানান, ভোট শুরুর আগে রাজনৈতিক দলের প্রতিনিধিদের ব্যালট পেপার দেখানো হবে। কারণ, এভাবে তাঁরা কাউকে ব্যালট পেপার দেখাতে পারেন না। আর তা নিয়েই ভোট কর্মীদের সঙ্গে ওই গ্রামের বাসিন্দাদের শুরু হয় ঝামেলা। প্রথমে ক্ষিপ্ত গ্রামবাসীরা ব্যালট পেপার পেট্রল ঢেলে পুড়িয়ে দেওয়ার হুমকি দিলেও, পরে ব্যালট বক্স ও পেপার পার্শ্ববর্তী একটি পুকুরের জলে ফেলে দেন। এমন ঘটনায় বেশ উত্তেজনা ছড়ায় এড়োপোতা স্কুলে৷ খবর পেয়ে তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছয় বনগাঁ থানার পুলিশ। তারা জল থেকে ব্যালট বক্স ও পেপার উদ্ধার করেন।

এহেন ঘটনায় তৃণমূলের অভিযোগ, সিপিএম-বিজেপি হেরে যাবে জেনে ব্যালট বাক্স ও ব্যালট পেপার জলে ফেলে দিয়েছে।

যদিও, এই ঘটনায় কোনো দল যুক্ত কিনা তা এখনও জানা যায়নি। তবে শুধু বনগাঁতেই নয়, রাজ্যের একাধিক ব্লক থেকে ব্যালট পেপার নিয়ে একাধিক অভিযোগ সামনে এসেছে। কোথাও কেন্দ্রীয় বাহিনী না থাকার অভিযোগে ব্যালট পেপার ছিনতাই, তো কোথাও ভোটকর্মীদের হুমকি। কিভাবে সুষ্ঠুভাবে সম্পূর্ণ হবে ভোট উদ্বেগে ভোটকর্মীরা।

 

আরো পড়ুন:Deganga:রাজ্য জুড়ে অশান্তির মাঝে,ভিন্ন ছবি!শান্তিপূর্নভাবে ভোট প্রক্রিয়া চলছে বিশ্বনাথপুরে