আইপিএলে ভালো খেলেছে। তবুও জাতীয় দলের দরজা তার জন্য খোলেনি। ক্রিকেটপ্রেমীদের মন জয় করেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলার সুযোগ পাননি কেকেআর তারকা নীতীশ রানা (Nitish Rana)। তাই সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দিয়েছেন তিনি।

কেকেআর (KKR) তারকা একটি পোস্টে লিখেছেন, “খারাপ দিনগুলি আসলে সুন্দর ভবিষ্যতের দিকে নিয়ে যায়।” যাইহোক, বিসিসিআই বুধবার ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে৷ ক্যারিবিয়ানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অনেক তরুণ মুখকে সুযোগ দেওয়া হয়েছে। আইপিএলে ভালো পারফর্ম করা তিলক বর্মা, ইয়াসভি জয়সওয়ালকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

টি-টোয়েন্টি দলে ঢুকলেন বাংলাদেশের তরুণ পেসার মুকেশ কুমারও। এছাড়াও জাতীয় দলে ফিরছেন তরুণ পেসার আভেশ খান, উমরান মালিক এবং স্পিনার রবি বিষ্ণোই। প্রসঙ্গত, জিতেশ শর্মা বা ঋতুরাজ গায়োকোয়াড় তাদের দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও জাতীয় দলের সাথে থাকতে ব্যর্থ হন।

আইপিএল ২০২৩-এ, রিঙ্কু সিং তার পাঁচ বলে ছয় রানের স্ট্রীক দিয়ে ক্রিকেট বিশ্বে ঝড় তুলেছিলেন। কেকেআর তারকা নিজেও বেশ কয়েকটি ম্যাচ জিতেছেন। এরপর থেকেই ক্রিকেট বিশেষজ্ঞদের ধারণা, এবার জাতীয় দলে নামবেন রিঙ্কু। কিন্তু বুধবার প্রকাশিত দলের তালিকায় তার নাম আসেনি। কেন রিংকুকে বাদ দেওয়া হল সেই প্রশ্নও উঠেছে। আকাশ চোপড়া স্পষ্ট করেছেন যে, “তিলক বর্মার পরিবর্তে রিঙ্কু সিংকেই দলে নেওয়া উচিত ছিল।”

তবে রিঙ্কু এশিয়ান গেমসের জাতীয় দলের জন্য নির্বাচিত হতে পারে। এই পরিস্থিতি নিয়ে মুখ খুললেন কেকেআর অধিনায়ক নীতীশ রানা (Nitish Rana)। ইনজুরির কারণে শ্রেয়স আইয়ারের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিচ্ছেন। তিনি তার অধিনায়কত্বের জন্য প্রচুর প্রশংসাও পেয়েছেন। টুর্নামেন্টে ব্যাট হাতেও তার ভালো পারফরম্যান্স ছিল। তারপরও জাতীয় দলে সুযোগ না পেয়ে হতাশ রানা। তবে দেশের জার্সিতে ২টি টি-টোয়েন্টি ও একটি ওয়ানডে ম্যাচ খেলেছেন নীতীশ রানা (Nitish Rana)।

আরও পড়ুন:Weather Update: আর মাত্র কয়েক ঘন্টা! ভাসবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা

By Sk Rahul

Senior Editor of Newz24hours