লর্ডসের লং রুমে অস্ট্রেলিয়ান ক্রিকেটারের প্রতি অনুপযুক্ত আচরণের জন্য ক্ষমা চাইল এমসিসি। রবিবারের দ্বিতীয় অ্যাশেজ টেস্টে (Ashes 2023) অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খোয়াজাকে কড়া কথা বলেছিল এমসিসির সদস্যসহ ইংল্যান্ড সমর্থকরা। ঘটনার তীব্র নিন্দা জানিয়ে মুখ খোলেন খোয়াজাও।

তারপরেই ক্ষমা চেয়ে বিবৃতি দিয়েছে এমসিসি। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের সময় থেকে শুরু হয় বিতর্ক। জনি বেয়ারস্টোরের আউট নিয়ে আম্পায়ারের সঙ্গে বিবাদে জড়িয়েছে ইংল্যান্ড। ইংরেজ ব্যাটসম্যান ভেবেছিলেন বলটি ডেড হয়ে গেছে। কিন্তু আম্পায়ার বলটিকে বৈধ ঘোষণা করেন। বল হাতে স্টাম্পড হন বেয়ারস্টো। এই আউট নিয়েই অসন্তুষ্ট ইংল্যান্ড সমর্থকরা।

অস্ট্রেলিয়া দলের তরফে অভিযোগ করা হয়, গতকাল মধ্যাহ্নভোজের বিরতিতে যখন ক্রিকেটাররা ড্রেসিংরুমে ফিরছিলেন তখন লং রুমে এমসিসির কয়েকজন সদস্য তাঁদের উদ্দেশ্যে কটূক্তি করেন। ‘চিটার’ বলে কটাক্ষ করা হয় উসমান খোয়াজাকে। ক্রিকেটারদের শারীরিকভাবে নিগ্রহের চেষ্টা হয় বলেও অভিযোগ। এমসিসি তাদের এই সদস্যদের আচরণের নিন্দা করে ব্যবস্থা গ্রহণের পথে হেঁটেছে।

এই ঘটনার পর খোয়াজা বলেন, “সবচেয়ে পছন্দের মাঠগুলির মধ্যে অন্যতম এই লর্ডস। লং রুমে খেলোয়াড়দের সবসময় সম্মানের সাথে দেখা হয়। কিন্তু দুর্ভাগ্যবশত আমি আজ সেই সম্মান পাইনি। খুবই দুঃখজনক কিছু ঘটেছে আজ। বার বার দোষারোপ করা হয়েছে আমাদের, আমি শুধু এমসিসি সদস্যদের ভুল ধরিয়ে দিয়েছি। তা সত্ত্বেও, তারা দুর্ব্যবহার করতে থাকেন।”

ঐতিহ্যবাহী লর্ডসে এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে। তারপরেই এমসিসি একটি বিবৃতি জারি করেছে। এতে বলা হয়েছে, ‘আমরা অস্ট্রেলিয়া দলটির কাছে নিঃশর্ত ক্ষমা চাইছি। কোনো সদস্য অশোভন আচরণ করলে তার বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব। লং রুমের অভিজ্ঞতা প্রত্যেক ক্রিকেটারের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এমন দুর্ঘটনা খুবই দুঃখজনক।’ উল্লেখ্য, অজি ক্রিকেট সংস্থা ক্রিকেটারদের হেনস্তার অভিযোগ এনে এমসিসির কাছে তদন্তের আবেদন করেছে।

আরও পড়ুন:Weather Update: অতি ভারী বৃষ্টির সতর্কতা রাজ্যের পাঁচ জেলায়

By Sk Rahul

Senior Editor of Newz24hours