মৃত্যুর ২ বছর যেতে না যেতেই বাড়ি ভেঙে ফেলা হল সন্ধ্যা মুখোপাধ্যায়ের (Sandhya Mukhopadhyay)।দক্ষিণ কলকাতার যে বাড়িতে থাকতেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় সেই বাড়ি এখন ধ্বংসস্তূপ।

সন্ধ্যা মুখোপাধ্যায়ের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক ভালো। অনেকেই ভেবেছিলেন সঙ্গীত শিল্পীর মৃত্যুর পর তার বাড়িটা সংরক্ষণ করা হবে, কিন্তু সেটা হল না।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সন্ধ্যা মুখোপাধ্যায়ের ভাঙা বাড়ির ছবি। লেক গার্ডেন্সের পোস্ট অফিসের গলিটা অনেকেই চেনেন সন্ধ্যা মুখোপাধ্যায়ের বাড়ির গলি বলেই। সেই গলিতেই ছিল ডি/১৬১ নম্বরের বাড়িটা।

সেই বাড়ি ছিল সন্ধ্যা মুখোপাধ্যায়ের (Sandhya Mukhopadhyay) স্বামী গীতিকার-সুরকার শ্যামল গুপ্তর বাড়ি। তাই বাড়ির বাইরে নামফলকে লেখা ছিল ‘এস. গুপ্ত’।

সেখানে এখন কোনও বাড়ি নেই। ছড়িয়ে ছিটিয়ে আছে সন্ধ্যা মুখোপাধ্যায় ও শ্যামল গুপ্তর স্মৃতি বিজড়িত সামগ্রী। সেইসব ছবিই ঘুরছে বিভিন্ন মানুষের সোশ্যাল মিডিয়ার দেওয়ালে। অনেকেই ক্ষোভ উগরে দিচ্ছেন এমন ছবি দেখে।

সন্ধ্যা মুখোপাধ্যায়ের শেষ স্মৃতিটুকু মুছে যাচ্ছে। জানা গেছে, এই বাড়ি ভেঙে তৈরি হবে বহুতল। প্রোমোটাররা কিনে নিয়েছেন সেই জায়গা। সন্ধ্যা-শ্যামলের কন্যা সৌমী প্রোমোটারদের বাড়ি বিক্রি করে দিয়েছেন।