তেলেঙ্গানা নির্বাচনের (Telangana Election) আগে কেসিআর-এর দলে বড় ভাঙন, কংগ্রেসে যোগ প্রাক্তন মন্ত্রী-সহ ৩৫ নেতার।চলতি বছরের শেষেই তেলঙ্গানায় বিধানসভা নির্বাচন। তার আগে সোমবার,জোর ধাক্কা খেল ক্ষমতাসীন দল ভারত রাষ্ট্র সমিতি।

চলতি বছরের শেষের দিকে তেলেঙ্গানা বিধানসভার ভোট। আর ওই ভোটের আগেই বড়সড় ধাক্কা খেলেন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। দলের একডজন প্রাক্তন মন্ত্রী-বিধায়ক ও সাংসদ যোগ দিলেন কংগ্রেসে। সোমবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে ও রাহুল গান্ধির উপস্থিতিতে দলে যোগ দেন তাঁরা।

ভারত রাষ্ট্রীয় সমিতির যে সমস্ত নেতা এদিন কংগ্রেসে নাম লিখিয়েছেন তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন জুপাল্লি কৃষ্ণ রাও, পলগুনেতি শ্রীনিবাস রেড্ডি, গুরনাথ রেড্ডি, পায়াম বেঙ্কটেশ্বারাল্লু।

উল্লেখ্য, বিজেপি ও কংগ্রেস উভয়ই এই দুই নেতাকে দলে নিতে আগ্রহী ছিল। কিন্তু তাঁরা কংগ্রেসকে বেছে নিয়েছে। কংগ্রেসকে বেছে নেওয়ার পেছনে উভয়েরই নিজস্ব রাজনৈতিক কারণ রয়েছে। এই যোগদানের ফলে তেলেঙ্গানায় কংগ্রেস মনোবলের যথেষ্ট বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে।

কর্নাটকে জয়ের পরে গতি পেয়েছে কংগ্রেসের রথ। সেই রথ কংগ্রেস এগিয়ে নিয়ে যেতে চাইছে ২০২৪-এর লোকসভা নির্বাচন পর্যন্ত। আর তা করতে গেলে আগামী নির্বাচনগুলি জিততে হবে। সেই লক্ষ্য নিয়েই কংগ্রেস এগিয়ে চলেছে। এ অগ্রগমন ধরে রাখাই এখন কংগ্রেসের লক্ষ্য।

 

আরো পড়ুন:Mamata Banerjee:অন্য মেজাজে মুখ্যমন্ত্রী!পঞ্চায়েত ভোটের প্রচারের মাঝে সবাইকে নিজে হাতে তৈরি করে খাওয়ালেন চা