বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের এক মাস পর, ভারত খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে (IND vs WI)। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ক্যারিবিয়ান সফরের জন্য টেস্ট এবং ওয়ানডে দল ঘোষণা করেছে। রোহিত শর্মাকে (Rohit Sharma) টেস্টের অধিনায়ক ঘোষণা করা হয়েছে।

ওয়ানডে দলের অধিনায়কও হিটম্যান। তবে ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিং (Harbhajan Singh) মনে করেন ওয়ান ডে দলের ব্যাটন রোহিত শর্মার হাতে দেওয়া ঠিক হয়নি। তিনি বরং একজন নতুন অধিনায়ককে দায়িত্ব নিতে দেখতে চান। হরভজন সিং তার ইউটিউব চ্যানেলে বলেছেন, যারা আইপিএলে ভালো পারফর্ম করবে তাদের দলে অন্তর্ভুক্ত করা উচিত ছিল। আর ক্যাপ্টেন করা হোক হার্দিক পাণ্ডিয়াকে।

ভাজ্জি বলেন, আমার মতে ওয়ানডে দল নতুন হওয়া উচিত। এই দলের নেতৃত্ব দেওয়া উচিত হার্দিকের উপরে। আইপিএলে ভালো পারফর্ম করা তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়া উচিত। তাদের গড়ে তোলার এটাই সেরা সুযোগ ছিল। সম্ভবত বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজে এই দলকে পাঠানো হচ্ছে ।”

আইপিএল খেলোয়াড়দের ওয়ানডে দলে সুযোগ না পাওয়ায় তারা কি টি-টোয়েন্টি দলে জায়গা পাবেন? সবাই তাকিয়ে আছে টি-টোয়েন্টি দলের দিকেই। ৩ থেকে ১৩ আগস্ট পর্যন্ত পাঁচটি টি-টোয়েন্টি সিরিজ খেলা হবে। টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। বিরাট কোহলি এবং রোহিত শর্মা ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে একটিও টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি। তাই তাদের টি-টোয়েন্টি দলে নেওয়া হবে না। যদিও টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে হার্দিকের নাম এখনও ঘোষণা করা হয়নি, তবে তিনি যে ক্যারিবিয়ান সফরে জাতীয় দলকে নেতৃত্ব দেবেন তা সবারই জানা।

আরও পড়ুন:Weather Update: আগামী ৩ দিনে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস!

By Sk Rahul

Senior Editor of Newz24hours