দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই পৌঁছে গিয়েছে বর্ষা। রবিবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার আগে, বিক্ষিপ্ত বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। উত্তরবঙ্গে আজ ভারী বৃষ্টির পূর্বাভাস (Weather Update) দেওয়া হয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা ও নিউ টাউনে বিক্ষিপ্তভাবে বজ্রবৃষ্টির প্রত্যাশিত আর্দ্র পরিস্থিতি অব্যাহত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩১-৩৩/২৭.৫-২৯.৫

👉বৃষ্টি: বিক্ষিপ্ত আলো থেকে স্বল্প সময়ের মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বেশিরভাগ মেঘলা

👉 বাতাসের গতি: হালকা থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণ দিক থেকে পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি থেকে উচ্চ

👉উষ্ণ: পরিমিত

👉আদ্র: খুব উচ্চ

👉আরাম: পরিমিত

উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ রাজ্যগুলিতে আগামী 48 ঘন্টায় আজ এবং আগামীকাল বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং বজ্রপাতের আশঙ্কা রয়েছে। বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বজ্রপাতের সম্ভবনা আছে বলে আবহাওয়াবিদরা (Weather Update) আশঙ্কা প্রকাশ করেছেন। সাধারণ মানুষকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টি বিক্ষিপ্তভাবে হতে পারে রবি এবং সোমবার। বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণায়। তবে উত্তরবঙ্গের মতো ভারী অতি ভারী বৃষ্টির সম্ভাবনা এই মুহূর্তে দক্ষিণবঙ্গে কম। উত্তরবঙ্গে মৌসুমি বায়ু সক্রিয় হলেও দক্ষিণবঙ্গে এখনও সক্রিয় হয়নি মৌসুমী বায়ু।

দেশজুড়ে তাপপ্রবাহের আর কোনও সম্ভাবনা নেই। তবে এখনও তাপমাত্রা স্বাভাবিকের ৩-৪ ডিগ্রি উপরে থাকতে পারে বেশ কয়েকটি রাজ্যে। যেখানে তাপমাত্রা ৩৮-৪০ ডিগ্রি সেলসিয়াস হতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের (Weather Update)।

 

BJP:অবশেষে সিম্বল জমা বিজেপি প্রার্থীদের!শাসক দলের আতঙ্কে ঘরছাড়া একাধিক কর্মীআরও পড়ুন:

By Sk Rahul

Senior Editor of Newz24hours