বিকেল হলেই মনটা কেমন চা চা করে। আর চায়ের সাথে যদি টা হয় তাহলে বিকেল জমজমাট হয়ে ওঠে। তাই চায়ের সাথে এক স্পেশাল রেসিপি (recipe) নিয়ে হাজির হলাম আপনাদের কাছে। আজকের বিকালে চায়ের সাথে বানিয়ে নিন আলু পকোড়া। চলুন দেখে নিই কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)।

উপকরণ:

৪-৫টা আলু, একটা মাঝারি সাইজের পেঁয়াজ কুচি, কয়েকটা কাঁচা লঙ্কা কুচানো, আধা চা চামচ লঙ্কা গুঁড়ো, আধা চা চামচ হলুদ গুঁড়ো, সামান্য গোলমরিচ গুঁড়ো, আধা চা চামচ চাট মশলা, স্বাদ অনুযায়ী লবণ, আধা চা চামচ ধনে গুঁড়ো, ১/৪ কাপ ময়দা, ভাজার জন্য সাদা তেল।

পদ্ধতি:

আলুর খোসা ছাড়িয়ে জলে ধুয়ে নিন। তারপর গ্রেটারের সাহায্যে গ্রেট করে নিন সবকটা আলু। হাতে চেপে চেপে আলুর রসটা বার করে ফেলে দেবেন। একটা বড় বাটিতে গ্রেট করা আলু, পেঁয়াজ কুচি, নুন, কাঁচা লঙ্কা কুচি, লঙ্কা গুঁড়ো, হলুদ গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো, চাট মশলা, ধনে গুঁড়ো সব একসঙ্গে নিয়ে ভাল ভাবে মাখিয়ে নিন।

এই মিশ্রণে ময়দাও মাখিয়ে নিন। কড়াইতে তেল গরম করতে বসান। আলুর মিশ্রণ থেকে অল্প অল্প নিয়ে গরম তেলে একের পর এক ছাড়তে থাকুন। উল্টেপাল্টে পকোড়াগুলো লাল মুচমুচে করে ভেজে নিন।

ভাজা হয়ে গেলে কিচেন টিস্যুর উপর তুলে রাখবেন পকোড়াগুলো। তাহলে পকোড়ার অতিরিক্ত তেল শোষণ করে নেবে। টমেটো সস সহযোগে পরিবেশন করুন গরমাগরম আলুর পকোড়া।

আরো পড়ুন: Alokananda Guha: বোনের প্রেমিকের সাথে সম্পর্ক কেমন অলকানন্দার? জানালেন নিজেই

Image source-Boldsky

By Torsha