অবশেষে বারাকপুর ২ নম্বর ব্লকের চারটি পঞ্চায়েতের ঘরছাড়া বিজেপি (BJP) প্রার্থীদের সঙ্গে নিয়ে সিম্বল জমা দিলেন দমদম সাংগঠনিক জেলার সভাপতি অরিজিৎ বক্সী। নমিনেশন জমা দেওয়ার পর থেকেই বিজেপির প্রার্থীদের কখনও শাসক দলের আশ্রিত বাইক বাহিনী সন্ত্রাসের হাতে পড়তে হয়েছে, তো কখনও ফোনে আত্মীয়দের হুমকি পেতে হয়েছে। এক কথায়, যত রকমভাবে আতঙ্কিত করা সম্ভব, সে সব প্রক্রিয়ায় চালিয়ে গেছে রাজ্যের শাসক দল। অন্যদিকে, প্রার্থীদের মধ্যে এমনও বেশ কয়েকজন আছে যাদের বাড়িতে ছোট বাচ্চা বা কোলে বাচ্চা রয়েছে। এহেন হুমকিতে তারা আতঙ্কিত হয়ে বর্তমানে বিজেপির সেফ হাউজে আশ্রয় নিয়েছে।

বুধবার গভীর রাত পর্যন্ত প্রশাসনের কর্তা ব্যক্তিদের সঙ্গে আলোচনার পর অবশেষে ঘরছাড়া প্রার্থীদের নিয়ে বিডিও অফিসে এসে সেখানে সিম্বল জমা দিয়ে, ফের পুলিশের সাহায্যে বাড়িতে পৌঁছান বেশ কয়েকজন ঘরছাড়া প্রার্থী। এছাড়াও রাজ্যপাল ও হাইকোর্টের গনতন্ত্রকে সুরক্ষিত করবার জন্য যে পদক্ষেপ নেওয়া হয়েছে, তাতেও বেশ উচ্ছ্বসিত আতঙ্কিত, ঘরছাড়া প্রার্থীরা।

মনোনয়ন জমা দেওয়ার পর্ব থেকে শুরু করে এখনও অবধি যে রণক্ষেত্র তৈরি হয়েছে বাংলায়। তার রেশ কবে কাটবে এখন সেদিকেই তাকিয়ে বঙ্গবাসী।

 

আরো পড়ুন:Suvendu Adhikari:তৃণমূলকে ‘সাফ’ করার ডাক,দিলেন এবার শুভেন্দু