খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন পনির ভুর্জি স্যান্ডউইচ। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ :

পনির ভুর্জি স্যান্ডউইচের উপকরণ ২৫০ গ্রাম পনির, ৮-১০ স্লাইস সাদা বা ব্রাউন পাউরুটি, ১ টেবিল চামচ সাদা তেল,

পরিমাণমতো মাখন, আধা চা চামচ গোটা জিরা, ২ চা চামচ আদা কুচি, ১-২টো কাঁচা লঙ্কা কুচি,

১টি পেঁয়াজ কুচানো, ১টা টমেটো কুচি, স্বাদ অনুযায়ী নুন, সামান্য হলুদ গুঁড়ো, আধা চা চামচ লঙ্কা গুঁড়ো,

সামান্য গরম মশলা পাউডার, ১ টেবিল চামচ ধনে পাতা কুচানো।

পনির ভুর্জি বানানোর পদ্ধতি:

পনির গ্রেট করে নিন। ফ্রাইং প্যানে তেল ও মাখন গরম করে গোটা জিরে ফোড়ন দিন। জিরে একটু নাড়াচাড়া করে আদা কুচি দিয়ে এক মিনিট মতো ভাজুন। আদার কাঁচা গন্ধ চলে গেলে পেঁয়াজ কুচি এবং লঙ্কা কুচি দিন।

পেঁয়াজের হালকা রং পরিবর্তন হলে টমেটো কুচি দিয়ে দিন। সামান্য নুন দিয়ে টমেটো ভেজে নিন। টমেটো একটু নরম হলে একে একে হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, গরম মশলা গুঁড়ো দিয়ে দিন।

সমস্ত উপকরণ মিনিট তিনেক ভেজে নিয়ে, প্যানে গ্রেট করা পনির দিয়ে দিন। সমস্ত উপকরণ ভালভাবে মেশান। কম আঁচে ২-৩ মিনিট মতো রান্না করে নামিয়ে নিন। ধনে পাতা কুচি ছড়িয়ে মিশিয়ে দিন। ব্যস, তৈরি হয়ে গেল পনির ভুর্জি!

স্যান্ডউইচ বানানোর পদ্ধতি:

পাউরুটিতে প্রথমে মাখন লাগিয়ে নিন। এর পর কিছুটা পনির ভুর্জি চামচের সাহায্যে পাউরুটির উপর সমানভাবে ছড়িয়ে দিন। আরেকটি পাউরুটির স্লাইস এর উপরে চাপা দিন।

স্যান্ডউইচগুলির উপরে মাখন লাগিয়ে এপিঠ ওপিঠ ভাল ভাবে সেঁকে নিন। গ্রিন চাটনি এবং টমেটো কেচাপ সহযোগে পরিবেশন করুন পনির ভুর্জি স্যান্ডউইচ।

আরো পড়ুন: Recipe: বাড়িতে বানিয়ে নিন সুস্বাদু গোল্ডেন ফ্রায়েড প্রন

Image source- Google

By Torsha