আইসিসি (ICC) এলিট গ্রুপে তিনিই একমাত্র ভারতীয় আম্পায়ার। টানা বেশ কয়েক বছর ধরে তিনি ভারতের যেকোনো বড় সিরিজে দায়িত্ব পালন করছেন। এবার ভারতীয় তারকার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন নীতিন মেনন (Nitin Menon)। বিরাট-রোহিতের মতো বড় তারকারা ভারতের খেলায় আম্পায়ারদের ওপর চাপ সৃষ্টি করে বলে জানিয়েছেন আইসিসির এলিট প্যানেলের ওই আম্পায়ার।

নীতীন মেনন (Nitin Menon) বলেন, রোহিত শর্মা (Rohit Sharma), কোহলিরা (Virat Kohli) আম্পায়ারদের ওপর চাপ দেন তাদের যে কোনও ৫০-৫০টি সিদ্ধান্ত নিজেদের পক্ষে টানার জন্য। বিশেষ করে ভারতে খেলার সময় এই সমস্যা দেখা দেয়। আইসিসির এলিট প্যানেলে একমাত্র ভারতীয় রেফারি বলেছেন, “ভারত যখন দেশের মাটিতে খেলে, তখন একটি বিশাল গোলমাল হয়। আসলে, ভারতীয় দলে অনেক তারকা আছে এবং তারা সবসময় আম্পায়ারদের উপর চাপ দেওয়ার চেষ্টা করে।”

যাইহোক, নীতীন মেনন (Nitin Menon) পরে দাবি করেছিলেন যে ক্রিকেটাররা যতই ভাল পারফরম্যান্স করুক না কেন, আম্পায়াররা যদি নিজেদের নিয়ন্ত্রণে রাখতে পারে তবে তাদের উদ্বিগ্ন হওয়ার কিছু থাকবে না। ভারতীয় আম্পায়ার বলেন, “আমরা একটি ম্যাচে যাওয়ার আগে, আমরা জানি যে সেই ম্যাচের জন্য কারা উপলব্ধ এবং তারা কীভাবে পারফর্ম করবে।”

তাঁদের কীভাবে সামলাতে হবে, সেসব নিয়ে প্রস্তুতিও নেওয়া থাকে। আসলে ভারত এখন ক্রিকেট বিশ্বে আধিপত্য বিস্তার করছে। আইসিসি চ্যাম্পিয়নশিপে ভারতের অপ্রতিরোধ্য পারফরম্যান্স সত্ত্বেও, ভারতীয় দল সারা বছর ধরে সমস্ত ফরম্যাটে শীর্ষ পারফরমারদের মধ্যে রয়েছে। আর্থিক প্রতিপত্তির দিক থেকে বিশ্ব ক্রিকেটে ভারত অপ্রতিরোধ্য। যা নিয়ে এমনিতেই ভারতীয় দলের বিরুদ্ধে দাদাগিরির অভিযোগ করে অন্য দেশগুলি। নীতীন মেনন (Nitin Menon) তার বক্তব্য দেওয়ার পর সেই অভিযোগ যে আরও জোরালো হবে তাতে কোনো সন্দেহ নেই।

আরও পড়ুন:Weather Update: অবশেষে স্বস্তির খবর কলকাতায়, ঝড়বৃষ্টিতে তোলপাড় হবে কলকাতা-সহ দুই পরগনা!

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours