বৃষ্টি ও বজ্রপাতের পরিমাণ বাড়লেও অস্বস্তি বোধ থাকবে দক্ষিণবঙ্গে। পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে চরম তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে (Weather Update)। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের নিম্নাঞ্চলে বন্যা ও ভূমিধসের আশঙ্কা রয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, আগামী ৩-৪ দিনের মধ্যে কলকাতা ও নিউ টাউন সহ দক্ষিণবঙ্গে বর্ষার অগ্রগতি হতে পারে। কিছু কিছু এলাকায় বিচ্ছিন্ন বৃষ্টিতে আর্দ্র অস্বস্তিকর পরিস্থিতি অব্যাহত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): 36-38/28-30

👉বৃষ্টি: বিচ্ছিন্ন আলো

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: হালকা থেকে বিরতিহীন দমকা

👉 বায়ুঃ দক্ষিণ দিক থেকে পশ্চিম দিকে

👉 বজ্রপাত: মাঝারি থেকে কম

👉উষ্ণ: উচ্চ

👉আদ্রঃ খুব উচ্চ

👉 আরাম: কম

দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সঙ্গে চরম অস্বস্তি থাকবে। সোমবারের পর হাওয়া বদলের সম্ভবনা হতে পারে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গের মালদায় এখনও মৌসুমী অক্ষরেখা বিরাজ করছে। আর্দ্রতা এবং আংশিক মেঘলা আকাশের কারণে কলকাতার আবহাওয়া অস্বস্তিকর।

বুধবারের মধ্যে দক্ষিণবঙ্গে ঢুকবে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু। রবিবার থেকে প্রাক বর্ষার বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি বাড়বে। বাংলায় বর্ষা প্রবেশ করলেও থমকে আছে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু। আপাতত মালদহের উপর তার অবস্থান। ১৮ থেকে ২১ জুনের মধ্যে ফের সক্রিয় হতে পারে মৌসুমী বায়ু, এমনটাই অনুমান আবহাওয়াবিদদের (Weather Update)। উত্তরবঙ্গে পাঁচ দিন পরে বর্ষার প্রবেশ হয়েছে। দক্ষিণবঙ্গে অবশ্য তার থেকেও দেরি হবে পরিস্থিতি অনুকূল হতে।

আরও পড়ুন:Abhishek Banerjee:’ভাইপো চোর!’ স্লোগান শুনেই তেড়ে গেলেন অভিষেক

By Sk Rahul

Senior Editor of Newz24hours