উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা (Weather Update)।দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ ও চরম অস্বস্তিকর আবহাওয়া। দক্ষিণবঙ্গে রবিবারের পরে হাওয়া বদল হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা ও নিউ টাউনে রাতারাতি থেকে সক্রিয় হয়ে উঠবে প্রাক-বর্ষা বৃষ্টির শেষ পর্যায়। আগামী ২-৩ দিনের মধ্যে কলকাতা ও নিউ টাউন সহ দক্ষিণবঙ্গে বর্ষার অগ্রগতি হতে পারে এবং আর্দ্র অস্বস্তিকর পরিস্থিতি অব্যাহত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): 35-37/27-29

👉বৃষ্টি: বিচ্ছিন্ন আলো থেকে স্বল্প সময়ের মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে প্রধানত মেঘলা

👉 বাতাসের গতি: হালকা থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণ দিক থেকে পশ্চিম দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্র: খুব উচ্চ

👉আরাম: পরিমিত

রবিবার থেকে বুধবারের মধ্যে দক্ষিণবঙ্গে ঢুকবে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু। রবিবারের আগে বর্ষা আসবেনা দক্ষিণবঙ্গে। বাংলায় বর্ষা প্রবেশ করলেও তবে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু থমকে আছে। আপাতত অবস্থান করেছে মালদহের উপরে।

আবহাওয়াবিদদের (Weather Update) মতে, ১৮ জুন থেকে ২১ জুনের মধ্যে আবার সক্রিয় হতে পারে মৌসুমী বায়ু। যদিও উত্তরবঙ্গের পাঁচ দিন পরে বর্ষার প্রবেশ হয়েছিল দক্ষিণবঙ্গে, তবে অনুকূল পরিস্থিতি তৈরি হতে আরও বেশি সময় লাগবে।

উত্তরবঙ্গে আগামী ৪-৫ দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। শনিবার, ১৭ই জুন পর্যন্ত, উত্তরবঙ্গের সমস্ত জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি এবং বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। এদিকে দক্ষিণবঙ্গের আবহাওয়া চরম অস্বস্তিকর। পশ্চিমাঞ্চলের ছয়টি জেলায় রবিবার পর্যন্ত তাপপ্রবাহ থাকবে। বাকি জেলাতেও গরম এবং অস্বস্তিকর আবহাওয়া। হালকা বৃষ্টি ও বজ্রপাতেও অস্বস্তি বজায় থাকবে।

আরও পড়ুন:Congress:পঞ্চায়েত ভোটের আগে ফের তৃণমূল কংগ্রেসের ভাঙ্গন!শক্তি বৃদ্ধি কংগ্রেসে

By Sk Rahul

Senior Editor of Newz24hours