মাত্র ১৫ মিনিটের ‘অপারেশন’! আর তাতেই সিনেমার কায়দায় সিউড়ির একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখা থেকে লক্ষ লক্ষ টাকা ও গয়না নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। মঙ্গলবার সকালের এই ঘটনা যেন আরও একবার বীরভূমের (Birbhum) জেলা সদরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলে দিল। যদিও ইতিমধ্যেই তদন্তে নেমেছেন জেলা পুলিশের শীর্ষকর্তারা এবং ইতিমধ্যেই এক জনকে আটক করা হয়েছে বলেও পুলিশ সূত্রে জানা গিয়েছে।

পুলিশ ও ব্যাঙ্ক সূত্রের খবর, মঙ্গলবার সকাল ৯টা ৪৫মিনিট নাগাদ ব্যাঙ্কের কয়েকজন কর্মী যখন ব্যাঙ্কে ঢুকছিলেন, তখনই তাদের পিছন পিছন গ্রাহক সেজে ৬জন ব্যাক্তি ব্যাংকের ভিতরে ঢুকে পড়ে। এরপর আগ্নেয়াস্ত্র দেখিয়ে, হুমকি দিয়ে দু’জন কোষাধ্যক্ষকে ব্যাঙ্কের ভল্ট খুলতে বাধ্য করা হয় এবং এরপর তাদের শৌচালয়ে ঢুকিয়ে দিয়ে বাইরে থেকে দরজা বন্ধ করে দেওয়া হয়। আর তারপরই অবাধে লুঠপাট চালায় দুষ্কৃতীরা। জানা গিয়েছে, ২টি ব্যাগে নগদ টাকা এবং ভল্টে থাকা গয়নাগাটি ঢুকিয়ে নেয় তারা। এমনকি, সিসিটিভির হার্ডডিস্কও খুলে নিয়ে তবেই ঘটনাস্থল ত্যাগ করে তারা।

ব্যাংক ডাকাতির খবর পেয়ে তৎক্ষণাৎ ঘটনাস্থলে আসেন জেলা পুলিশসুপার রাজ নারায়ণ মুখোপাধ্যায়, ডিএসপি-সহ বিশাল বিশাল পুলিশবাহিনী। প্রাথমিকভাবে পুলিশের দাবি, নগদ ৩০ লক্ষ টাকা এবং ঋণের জন্য জমা দেওয়া সোনার গয়না চুরি গিয়েছে। কে বা কারা এ কাজ করল, তা এখনও জানা যায়নি। তবে, ব্যাংক চত্বরে থাকা একটি সংস্থার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ, যা খতিয়ে দেখে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ।

 

আরো পড়ুন:Bankura:বাঁকুড়ায় বিজেপি প্রার্থীদের দুইটি গাড়ি থেকে উদ্ধার তাজা বোমা