পাটনার বিরোধী বৈঠক হবে ২৩ শে জুন। সেখানে একসঙ্গে উপস্থিত থাকবেন রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গে, (Mamata) মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়ালের মতো তাবড় নেতারা।

আগামী ১২ জুন বিহারের পাটনায় বিরোধী দলগুলির যে বৈঠক হওয়ার কথা ছিল তা রবিবার অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যায়। সেই বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে আগামী ২৩ জুন। বৈঠক হবে পাটনাতেই।

বুধবার সংবাদমাধ‌্যমকে জানিয়েছেন বিহারের উপমুখ‌্যমন্ত্রী, তথা আরজেডি নেতা তেজস্বী যাদব । তিনি আরও জানিয়েছেন, প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ওই বৈঠকে যোগ দিতে রাজি হয়েছেন।

আগেই ঠিক হয়েছিল বৈঠকে বাংলার মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata) , দিল্লির মুখ‌্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, তামিলনাড়ুর মুখ‌্যমন্ত্রী এম কে স্ট‌্যালিন-সহ অন‌্য বিজেপি-বিরোধী দলের নেতারা যোগ দেবেন।

প্রসঙ্গত, রবিবার রাতে বৈঠকটি অনির্দিষ্টকালের জন‌্য স্থগিত করে দেওয়া হয়। তবে, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সভাপতিত্বে বৈঠকটি স্থগিত করার কারণ প্রকাশ করা হয়নি।

এর আগে, কংগ্রেসের তরফে স্পষ্ট করে দেওয়া হয় যে দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং দলের নেতা রাহুল গান্ধী ১২ জুন নির্ধারিত বৈঠকে যোগ দেবেন না। তবে রাহুল ও কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বৈঠকে যোগ দিতে সম্মত হয়েছেন।

রাহুল-কেজরিওয়াল এবং মমতা এই তিন নেতার এক মঞ্চে থাকাটা বেশ তাৎপর্যপূর্ণ।