হ্যাঁ, মাত্র ৩০ টাকাতেই ফিরল ভাগ্যের চাকা। লটারির টিকিট কেটে রাতারাতি ক্রোরপতি হলেন এক হতদরিদ্র রাজমিস্ত্রি। সারদিন রাজমিস্ত্রির কাজ করে পাওয়া সামান্য পারিশ্রমিকের টাকা থেকেই বুধবার ৩০ টাকা দিয়ে ৫ সি এম একটি লটারি টিকিট কেটে ভাগ্য পরীক্ষা করেছিলেন মুর্শিদাবাদের (Murshidabad) সালার থানার সেখপাড়া এলাকার বাসিন্দা কলিম সেখ। আর সেই ভাগ্যই তাকে আজ বানিয়ে দিল কোটিপতি।

জানা গেছে, দুই কন্যার পিতা খুবই দরিদ্র পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যক্তি এই কলিম শেখ। তিনি পেশায় কখনো রাজমিস্ত্রি, তো কখনো রান্নার ঠাকুরের কাজ করেন। প্রতিদিনের মত বুধবারও রাজমিস্ত্রির কাজ করে বাড়ি ফেরার পথেই ৩০ টাকার এই টিকিটটি কেটেছিলেন কলিম। কিন্তু, কে জানতো এরপরের ঘটনায় পুরো জীবনটাই বদলে যাবে তার?

এদিন লটারির ফল প্রকাশের পর নিজের কাছে থাকা ৩০ টাকার ওই লটারির নম্বরটি বারবার মিলিয়ে দেখার পর অবশেষে নিশ্চিত হন যে ওই ১কোটির পুরস্কারটি তারই। এরপর নুন আনতে পান্তা ফুরানো কলিম শেখের সংসারে কোটি টাকার পুরস্কার পৌঁছালে, বুধবার সন্ধ্যায় কোটিপতি কলিম শেখ নিরাপত্তা পেতে হাজির হন কান্দি থানায় এবং বুধবার রাতটি সেখানেই কাটিয়ে বৃহস্পতিবার ব্যাংকে পৌঁছায় কলিম শেখ। এরপর সেখানেই সদ্গতি করেন টাকার।

 

আরো পড়ুন:Panchayet Election:অবশেষে পঞ্চায়েত ভোটের তারিখ ঘোষণা করল রাজ‍্য নির্বাচন কমিশন!