খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন চিংড়ির পপকর্ন। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ:

২৫০ গ্রাম মাঝারি মাপের চিংড়ি, গোলমরিচ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, স্বাদ অনুযায়ী লবণ, ২টো ডিম, ২ টেবিল চামচ দুধ, ২ চা চামচ রেড চিলি সস, ১ কাপ ময়দা, ১/৪ চা চামচ রসুন পাউডার, এক চিমটি বেকিং পাউডার, ভাজার জন্য সাদা তেল।

পদ্ধতি:

চিংড়ির খোসা ছাড়িয়ে ভাল করে জলে ধুয়ে নিন। একটা বাটিতে চিংড়ি মাছের সঙ্গে গোলমরিচ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো আর নুন ভাল ভাবে মাখিয়ে আধ ঘণ্টা ঢাকা দিয়ে রাখুন। অন্য একটি পাত্রে ডিম, দুধ, রেড চিলি সস, লবণ একসঙ্গে ফেটিয়ে নিন। আরেকটি বাটিতে ময়দা, গোলমরিচ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, রসুন পাউডার, নুন, বেকিং পাউডার, সব উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন ভাল ভাবে। এবার চিংড়িগুলো প্রথমে ডিমের গোলায় ডুবিয়ে নিন। তারপর ময়দার মিশ্রণে ভাল ভাবে কোট করে নিন। কড়াইয়ের তেল গরম হলে এক এক করে সবকটা চিংড়ি ছাড়ুন। সোনালী বাদামী করে ভেজে টিস্যু পেপারে তুলে রাখুন। তেলটা শুকিয়ে গেলে মেয়োনিজ অথবা স্যুইট চিলি সস সহযোগে পরিবেশন করুন মুচমুচে চিংড়ির পপকর্ন।

আরো পড়ুন: Recipe: বাড়িতে বানিয়ে নিন আম পুদিনার লস্যি

Image source-Google

By Torsha