ওড়িশায় ভয়াবহ দুর্ঘটনার (Coromandel Express Accident) ৩৬ ঘণ্টা হয়ে গেছে। তা সত্ত্বেও, দক্ষিণ-পূর্ব শাখার খড়্গপুর-ভদ্রক রুটের ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি। শনিবারের পর রবিবার অনেক ট্রেন বাতিল করা হয়। এই রুটে বেশ কিছু ট্রেন চলবে। এমনকি, কিছু ট্রেন স্বল্প দূরত্বে চালানো হবে। সব মিলিয়ে দুর্ভোগ চরমে।

পুরীর যাত্রীরা বিশেষ সমস্যার সম্মুখীন হচ্ছে। কারণ হাওড়া, শালিমার থেকে পুরী পর্যন্ত সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে। এমনকি পুরী থেকে ফেরার ট্রেনও বাতিল করা হয়েছে। ফলে বহু পর্যটক পুরীতে আটকা পড়েছেন।

দক্ষিণ পূর্ব রেলওয়ে সূত্রে খবর, ৫৮টি ট্রেন বাতিল করা হয়েছে। এর মধ্যে রয়েছে পুরী-শালিমার এক্সপ্রেস, পুরী-নন্দনকানন এক্সপ্রেস, পুরী-হাওড়া এক্সপ্রেস, পুরী-জলেশ্বর মেমু, পুরী-বাংরিপোসি ইন্টারসিটি এসএফ এক্সপ্রেস, দিঘা-পুরী এবং শালিমার-পুরী এক্সপ্রেস। এছাড়াও, হাওড়া-সেকেন্দ্রাবাদ এক্সপ্রেস, যশবন্তপুর হামসফর এক্সপ্রেস, শালিম-হায়দরাবাদ এক্সপ্রেস, খড়গপুর-জাজপুর কেওনঝার এক্সপ্রেস, হাওড়া-ভদ্রক এক্সপ্রেস চলাচল বন্ধ থাকবে। হাওড়া-তিরুচিরাপল্লি এক্সপ্রেস, আগরতলা-বেঙ্গালুরু এক্সপ্রেস সহ ৮১ টি ট্রেন এই রুটে চলাচল করবে।

এছাড়াও ১০ টি ট্রেন স্বল্পদূরত্বে চালানো হবে। তবে যাত্রীদের সুবিধার্থে হাওড়া-বালাসোর (আপ ও ডাউন) একজোড়া বিশেষ ট্রেন চালাবে দক্ষিণ-পূর্ব রেল। রেলওয়ে লাইন, স্লিপার, ছেঁড়া ওভারহেড, সিগন্যাল এবং মাস্ট মেরামত করার পর ট্রেন চলাচলের জন্য একটি সবুজ সংকেত জারি করবে রেল কতৃপক্ষ। শনিবার বিকেলে অপারেশন বিভাগের রেলের কর্মকর্তারা জানিয়েছেন, এতে কমপক্ষে আরও দেড় দিন সময় লাগবে। দুর্ঘটনার ফলে শনিবার ৫৮ টি ট্রেন বাতিল করা হয়েছে। রেলমন্ত্রী অশ্বিনীকুমারের জানিয়েছেন, এই রেল ট্র্যাক ঠিক হতে অন্তত বুধবার পর্যন্ত সময় লাগবে।

আরও পড়ুন:Basirhat:কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ সভা শাসক দলের!অংশগ্রহণে একাধিক তৃণমূল নেতৃত্ব-সহ গ্রামবাসীরাও

 

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours