কল আছে, জল নেই! হ্যাঁ ঠিকই শুনছেন, কল থাকলেও বন্ধ জল। প্রায় এক সপ্তাহ হয়ে গেল পানীয় জল থেকে বঞ্চিত হয়েছে তমলুকের সর্দার পরিবার। কারণ, তারা বিজেপি সমর্থক! সম্প্রতি এমনই অভিযোগ উঠল শাসক (TMC) দলের বিরুদ্ধে।

জানা গিয়েছে, পূর্ব মেদিনীপুরের তমলুকের উত্তর সোনামুই গ্রামের বাসিন্দা শ্রীদাম সর্দার বিজেপি সমর্থক হওয়ায় তার বাড়ির জল পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। এমনকি, ওই পরিবারের সদস্যদের প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। ওই বিজেপি কর্মী শ্রীদাম সর্দারের বাড়িতে তার অসুস্থ এক ছেলে-সহ মোট ৭ জন সদস্য রয়েছেন। উল্লেখ্য, এক ভয়াবহ দুর্ঘটনায় মাথার অর্ধেক খুলি উড়ে যায় শ্রীদাম সর্দারের ছেলের।

জ্যৈষ্ঠের এই তীব্র দাবদাহে প্রাণ ওষ্ঠাগত! আর তার মাঝেই বেঁচে থাকার জন্য যে পানীয় জল প্রয়োজন সেই পানীয় জলের লাইনই নাকি বন্ধ করে দিয়েছে শাসকদল? যদিও, এই বিষয়ে বিডিও অফিসে অভিযোগ জানানো হলেও তেমন কোন সদুত্তর পায়নি তারা। তাই বাধ্য হয়েই এক কিলোমিটার দূর থেকে পানীয় জল বয়ে নিয়ে এসে ব্যবহার করতে হচ্ছে তাদের।

এমন খবর পাওয়ার পরেই ওই পরিবারের পাশে দাঁড়ান বিজেপির প্রতিনিধি দল। তারা গিয়ে তাদের পরিবারের সাথে কথা বলেন এবং দ্রুততার সহিত সমস্যার সমাধান করার আশ্বাস দেয়। সেই সাথে এই সমস্যার সমাধান নাহলে আন্দোলনে নামার হুঁশিয়ারিও দেয় বিজেপি। তবে, এ বিষয়ে অভিযোগ অস্বীকার করে শাসক দল।

 

আরো পড়ুন:Ambulance : দেশের প্রথম 5G অ্যাম্বুল্যান্স কলকাতায়